শিরোনাম
 নওগাঁয় ট্রাক উল্টে নিহত ৬  বার্সেলোনায় হামলা: ভ্যানচালককে ধরতে অভিযানে পুলিশ  এবার 'চিফ স্ট্র্যাটেজিস্ট'কে বরখাস্ত করলেন ট্রাম্প  ঢাকায় অস্ট্রেলিয়া ক্রিকেট দল
প্রকাশ : ১৩ আগস্ট ২০১৭, ২২:০৩:৪৪

দুর্গতদের পাশে দাঁড়াতে আহ্বান: খালেদা জিয়া

সমকাল প্রতিবেদক
উত্তরাঞ্চলে বন্যা পরিস্তিতির চরম অবনতিতে উদ্বেগ প্রকাশ করে দুর্গতদের পাশে দাঁড়ানোর জন্য দলের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

তিনি বলেন, দেশের বন্যা পরিস্থিতি এখন মারাত্মক রূপ ধারণ করেছে। তিস্তাসহ উত্তরাঞ্চলের বেশ কয়েকটি নদীর দুই তীরের বিস্তীর্ণ এলাকায় ফসল ও বসতবাড়ি তলিয়ে গেছে। এসব এলাকার যোগাযোগ ব্যবস্থা ও মানুষের জীবন-জীবিকা সম্পূর্ণ বিপর্যস্ত হয়ে পড়েছে। বন্যা উপদ্রুত মানুষ ঘরবাড়ি-জোত-জমি হারিয়ে দিশেহারা হয়ে পড়েছে।

রোববার এক বিবৃতিতে খালেদা জিয়া এ কথা বলেন। একই সঙ্গে বন্যা পরিস্থিতি মোকাবেলায় সরকারের কার্যকর কোনো উদ্যোগ নেই বলে অভিযোগ করেন। তিনি এই পরিস্থিতিতে সারাদেশে বিএনপির সব পর্যায়ের নেতাকর্মী ও সচ্ছল মানুষকে অতিদ্রুত বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, বন্যাকবলিত এলাকায় কোনো জরুরি ত্রাণ তৎপরত নেই। বন্যাদুর্গত মানুষকে নিরাপদে উঁচু জায়গায় সরিয়ে নেওয়ার কথা বলা হলেও সরকারের কার্যকর কোনো ব্যবস্থা এখন পর্যন্ত পরিলক্ষিত হয়নি। উত্তরাঞ্চের এ ভয়াবহ বন্যা পরিস্থিতির মোকাবেলায় বাস্তবসম্মত কোনো সার্ভিস নেই।

তিনি বলেন, জনগণকে উপেক্ষা করে ক্ষমতায় থাকাটাই বর্তমান সরকারের যেহেতু একমাত্র উদ্দেশ্য, তাই জনদুর্ভোগকে তারা কখনোই আমলে নেয় না। অতিসম্প্রতি হাওরে বন্যা ও পাহাড় ধসে প্রাকৃতিক বিপর্যয়ে অসংখ্য মানুষের প্রাণহানি হওয়ার পরও পরবর্তী দুর্যোগ মোকাবেলায় আশ্রয়হীন, ক্ষুধার্ত মানুষকে সহায়তা দিতে সরকার তাৎক্ষণিক প্রস্তুতি গ্রহণে কোনো ধরনের মনোযোগ দেয়নি বলে অভিযোগ করেন তিনি।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved