শিরোনাম
 সুন্দরবনে র‍্যাবের সঙ্গে বনদস্যুদের গোলাগুলি  একের পর এক সিইও পদত্যাগ করায় ট্রাম্পের ব্যবসায়ী পরিষদ বিলুপ্ত
প্রকাশ : ১৩ আগস্ট ২০১৭, ২১:৪৮:০১ | আপডেট : ১৪ আগস্ট ২০১৭, ০৯:৩৮:৩৫

প্রধান বিচারপতির সঙ্গে আরো কথা হবে: কাদের

সমকাল প্রতিবেদক
আওয়ামী লীগ সাধারণ স¤ক্সাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গে তিনি আবারও দেখা করবেন। সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের বিষয়ে প্রধান বিচারপতির সঙ্গে আরো কথা বলবেন। শনিবার রাতে সাক্ষাৎ করে ষোড়শ সংশোধনীর রায়ের পর্যবেক্ষণ সম্পর্কে আওয়ামী লীগের বক্তব্য প্রধান বিচারপতির কাছে তুলে ধরেছেন।

শেখ কামালের ৬৮তম জন্মবার্ষিকী উপলক্ষে রোববার আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা জানিয়েছেন। রাজধানীর গুলিস্তানে শেখ রাসেল রোলিং স্কেটিং স্টেডিয়ামে আওয়ামীলীগ পন্থি ক্রীড়া সংগঠন ‘ক্রীড়া পরিবার’ এ অনুষ্ঠান আয়োজন করে।

ষোড়শ সংশোধনীর বাতিলের রায় নিয়ে চলা আলোচনা সমালোচনার মধ্যে গত শনিবার রাতে প্রধান বিচারপতির বাসভবনে যান ওবায়দুল কাদের। সমকালসহ বিভিন্ন গণমাধ্যমে এ সংবাদ প্রকাশের পর আলোচনায় নতুন মাত্রা যোগ হয়। বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়  প্রধান বিচারপতিকে চাপ দেওয়া হচ্ছে।

আওয়ামী লীগের তরফ থেকে সারাদিনে প্রধান বিচারপতির সঙ্গে দলের সাধারণ সম্পাদকের সাক্ষাতের বিষয়ে কোন কথা বলা হয়নি। সন্ধ্যায় ওবায়দুল কাদের নিজেই জানান, ষোড়শ সংশোধনী রায়ের ব্যাপারে আওয়ামী লীগের বক্তব্য জানাতে প্রধান বিচারপতির কাছে গিয়েছিলেন।

গত ১ আগস্ট ষোড়শ সংশোধনী বাতিলের পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়। রায়ের পর্যবেক্ষণে, প্রধান বিচারপতি রাজনৈতিক ব্যবস্থা, সংসদ সম্পর্কে আদালতের বক্তব্য তুলে ধরেন। পর্যবেক্ষণে আদালত বলেন, ‘এক ব্যক্তির মাধ্যমে এ দেশ গঠিত হয়নি’- আওয়ামী লীগের অভিযোগ এর মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভূমিকাকে বিতর্কিত করেছেন প্রধান বিচারপতি। দলটি এ পর্যবেক্ষণ ‘এক্সপাঞ্জ’ করার দাবি জানিয়েছে।

ওবায়দুল কাদের বলেন, ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে যে পর্যবেক্ষণ, সে বিষয়ে প্রধান বিচারপতির সঙ্গে দীর্ঘ আলোচনা হয়েছে। আরও আলোচনা হবে। আলোচনা এখনও শেষ হয়নি। শেষ হওয়ার আগে কোনো মন্তব্য করতে চাই না।

তিনি গণমাধ্যমের উদ্দেশ্যে বলেন, সময়মতো সব কথা আপনারাও জানবেন, আমি জানাব।

প্রধান বিচারপতির বাসভবন থেকে বেরিয়ে গণভবনে যাওয়ার যে খবর গণমাধ্যমে এসেছে, তা নাকচ করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, প্রধানমন্ত্রীর বাড়িতেই কাল (শনিবার) যাইনি। কেউ বলছেন যাওয়ার সময় গণভবন হয়ে, কেউ আবার বলছেন আসার সময় গণভবন। কোনোটাই সঠিক নয়। প্রধানমন্ত্রীর সঙ্গে রোববার সকালে দেখা করেছি। শনিবার এ বিষয়ে তার-আমার যোগাযোগ হয়েছে মোবাইলে।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved