শিরোনাম
 কেয়া গ্রুপের এমডি খালেক পাঠান গ্রেফতার  অবশেষে টেস্ট দলে মুমিনুল  পোশাক শ্রমিকদের ছুটি শুরু ২৮ আগস্ট  বন্যায় ক্ষতিগ্রস্ত কোনো মানুষ না খেয়ে মরবে না: প্রধানমন্ত্রী
প্রকাশ : ১৩ আগস্ট ২০১৭, ২১:২৭:২৫

মুক্তামনি ভালো আছে

সমকাল প্রতিবেদক
সফল অস্ত্রোপচারের পর বিরল রোগে আক্রান্ত সাতক্ষীরার শিশু মুক্তামনি এখন ভালো আছে।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউতে) চিকিৎসাধীন মুক্তামনি রোববার তার মা-বাবা ও চিকিৎসকদের সঙ্গে কথা বলেছে। সকাল থেকে তাকে স্যুপ জাতীয় খাবার দেওয়া হচ্ছে।

বার্ন ইউনিটের সমন্বয়ক অধ্যাপক ডা. সামন্ত লাল সেন বলেন, মুক্তামনি ভালো আছে। তার সঙ্গে অনেক সময় কথা হয়েছে। টিউমার অপসারণের কারণে ডান হাত হালকা অনুভব করছে বলে সে জানিয়েছে। সকালের দিকে ক্ষুধা লাগার কথাও জানিয়েছে। সঙ্গে সঙ্গে তাকে স্যুপ জাতীয় খাবার দেওয়া হয়েছে। সোমবার থেকে তাকে স্বাভাবিক খাবার দেওয়া হবে।

এর আগে গত শনিবার ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে দীর্ঘ আড়াই ঘণ্টার অস্ত্রোপচারে মুক্তামনির ডান হাতের টিউমার অপসারণ করা হয়। পরে চিকিৎসকরা সাংবাদিকদের জানিয়েছিলেন, টিউমার মুক্তামনির শরীরের অনেক জায়গায় ছড়িয়েছে। প্রথম অস্ত্রোপচারে হাতের অংশে থাকা টিউমারটি অপসারণ করা হয়েছে।

অন্য টিউমারগুলো অপসারণ করতে আরও পাঁচ থেকে ছয়টি অস্ত্রোপচার লাগবে। ফুসফুসসহ বিভিন্ন শারীরিক জটিলতা থাকার কারণে তাকে এখনই ঝুঁকিমুক্ত বলা যাবে না।

মুক্তামনিকে নিয়ে সম্প্রতি গণমাধ্যমে খবর প্রকাশিত হওয়ার পর গত ১১ জুলাই তাকে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার দায়িত্ব নেন। এরপর থেকে সরকারি খরচে তার চিকিৎসা চলছে। প্রধানমন্ত্রী সার্বক্ষণিক তার চিকিৎসার খোঁজ-খবর নিচ্ছেন।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved