শিরোনাম
 সুন্দরবনে র‍্যাবের সঙ্গে বনদস্যুদের গোলাগুলি  একের পর এক সিইও পদত্যাগ করায় ট্রাম্পের ব্যবসায়ী পরিষদ বিলুপ্ত
প্রকাশ : ১৩ আগস্ট ২০১৭, ২১:২৩:৫১

বিচারপতি খায়রুল হকের অপসারণ দাবি জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের

সমকাল প্রতিবেদক
সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে আপত্তিকর বক্তব্য দেওয়ায় আইন কমিশনের চেয়ারম্যান ও সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হকের অপসারণ ও গ্রেফতার দাবি করেছেন বিএনপিপন্থী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

রোববার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির ভবন প্রাঙ্গণে তিন দিনের কর্মসূচির প্রথম দিনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ থেকে তারা এই দাবি জানান।

সমাবেশে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, রায়ের বিরুদ্ধে অবস্থান নিয়ে বিচারপতি খায়রুল হক ডাবল স্ট্যান্ডার্ড গ্রহণ করেছেন। তিনি প্রধান বিচারপতি থাকাকালে একটি রায়ে বলেছিলেন-বিচারপতিদের অবসরের পর চাকরিতে যোগ দেওয়া উচিত নয়। আবার তিনিই এখন সরকারি চাকরি নিয়েছেন। প্রধান বিচারপতি ও ষোড়শ সংশোধনী নিয়ে আপত্তিকর বক্তব্য দিয়ে চাকরিবিধি লংঘন করেছেন বিচারপতি খায়রুল হক ।

ব্যারিস্ট্যার মাহবুব উদ্দিন খোকন বলেন, তত্ত্বাবধায়ক সরকার বাতিল করে যে রায় দেওয়া হয়েছিল, ১৬ মাস পর পূর্ণাঙ্গ রায়ে তা পাল্টে দিয়েছিলেন বিচারপতি খায়রুল হক। ওই রায় দিয়ে জাতির সঙ্গে প্রতারণা করায় জনতার আদালতে তার একদিন বিচার হবে।

সমাবেশে আরও বক্তব্যে রাখেন আইনজীবী নিতাই রায় চৌধুরী, সানাউল্লাহ মিয়া, সুপ্রিমকোর্ট বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, ব্যারিস্টার কায়সার কামাল, ফাহিমা নাসরিন মুন্নী, কামরুল ইসলাম সজল, জাকির হোসেন ভুইয়া, মির্জা আল মাহমুদ, মোহাম্মদ আলী প্রমুখ।

মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved