শিরোনাম
 সুন্দরবনে র‍্যাবের সঙ্গে বনদস্যুদের গোলাগুলি  একের পর এক সিইও পদত্যাগ করায় ট্রাম্পের ব্যবসায়ী পরিষদ বিলুপ্ত
প্রকাশ : ১৩ আগস্ট ২০১৭, ২১:০৬:৪৯

অবশেষে ঢাকার সাত কলেজের মাস্টার্স পরীক্ষার তারিখ

সমকাল প্রতিবেদক
ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন অধিভুক্ত রাজধানীর সাত সরকারি কলেজের মাস্টার্স পরীক্ষার সময়সূচি (রুটিন) অবশেষে ঘোষণা করা হয়েছে। এ সাতটি কলেজের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের এমএ, এমএসএস, এমএসসি ও এমবিএস শেষ পর্ব (নতুন ও পুরনো সিলেবাস অনুযায়ী) পরীক্ষার রুটিন রোববার ঘোষণা করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর প্রকাশিত রোটিন অনুযায়ী আগামী ১০ সেপ্টেম্বর পরীক্ষা শুরু হয়ে চলবে ৩১ অক্টোবর পর্যন্ত।

রুটিনসহ পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে গত ২০ জুলাই রাজধানীর শাহবাগে বিক্ষোভ করেন সাত কলেজের শিক্ষার্থীরা। এ সময় পুলিশের ছোড়া কাঁদানে গ্যাসের শেলের আঘাতে তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমানের চোখ নষ্ট হয়ে যায়। ওই ঘটনার প্রায় ২৪ দিন পর স্নাতকোত্তর শ্রেণির পরীক্ষার সময়সহৃচি প্রকাশ করা হলো।

সময়সূচি অনুযায়ী, পরীক্ষা শুরু হবে দুপুর ২টায়। বেগম বদরুন্নেসা কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ ও কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থীরা ঢাকা কলেজ কেন্দ্রে, ঢাকা কলেজের শিক্ষার্থীরা ইডেন কলেজ কেন্দ্রে, ইডেন কলেজের শিক্ষার্থীরা বেগম বদরুন্নেসা কলেজ কেন্দ্রে, তিতুমীর কলেজের শিক্ষার্থীরা সরকারি বাঙলা কলেজ কেন্দ্রে ও বাঙলা কলেজের শিক্ষার্থীরা তিতুমীর কলেজ কেন্দ্রে পরীক্ষা দেবেন।

পরীক্ষার পূর্ণাঙ্গ সময়সূচি জানতে নিজ নিজ কলেজে যোগাযোগ করতে বলেছে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন। ব্যবহারিক পরীক্ষার বিষয়ে পরে জানানো হবে। প্রবেশপত্র কলেজের অধ্যক্ষদের মনোনীত প্রতিনিধির মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রকের কার্যালয় থেকে সংগ্রহ করতে বলা হয়েছে।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved