শিরোনাম
 সুন্দরবনে র‍্যাবের সঙ্গে বনদস্যুদের গোলাগুলি  একের পর এক সিইও পদত্যাগ করায় ট্রাম্পের ব্যবসায়ী পরিষদ বিলুপ্ত
প্রকাশ : ১৩ আগস্ট ২০১৭, ২০:২৭:১১

বার্সাকে নিজ স্বার্থে ব্যবহার করছেন বার্তোমেউ?

অনলাইন ডেস্ক
ফিলিপে কৌতিনহো, পাওলো দিবালার জন্য ইংল্যান্ড, ইতালিতে ঘুরে বেড়াচ্ছে বার্সেলোনার টিম ম্যানেজমেন্ট। উসমান ডেম্বেলের জন্য জার্মানি থেকেও ঘুরে এসেছে কাতালান ক্লাবটি। কিন্তু কোনো দেশ থেকেই ভালো সংবাদ আনতে পারেনি বার্সা। নেইমারের শূন্যস্থান পূরণে ন্যু-ক্যাম্পে এখনো কোনো স্বস্তিদায়ক সংবাদ নেই।

সব জায়গায় ব্যর্থ বার্সেলোনা মিডফিল্ডার পাওলিনহোকে চীনা ক্লাব গুয়াংজু এভারগ্রেন্ড থেকে কিনে এনেছে। জুলাইয়ে এই ব্রাজিলিয়ান তারকার জন্য ১৯ মিলিয়ন ইউরোর বিড করেছিল বার্সা। মাস না ঘুরতেই তার প্রায় দ্বিগুণ ৪০ মিলিয়ন ইউরো খরচ করে নেইমারের জাতীয় দলের সতীর্থকে বার্সেলোনা দলে ভিড়িয়েছে বলে ইউরোপিয়ান সংবাদমাধ্যমগুলোর দাবি।

পাওলিনহোকে কেনায় বার্সেলোনার টিম ম্যানেজমেন্টের ওপর বেজায় নাখোশ ক্লাবটির সমর্থকরা। যেই দলের মিডফিল্ড মাতিয়েছেন জাভি হার্নান্দেজের মতো তারকারা, যেই টিমের মিডফিল্ড এখন সামলাচ্ছেন আন্দ্রেস ইনিয়েস্তার মতো বিশ্বমানের তারকারা, সেই জায়গায় পাওলিনহোর মতো তারকাদের বড্ড বেমানানই ঠেকছে কাতালান সমর্থকদের কাছে।

এদিকে স্প্যানিশ এবং চাইনিজ কিছু গণমাধ্যমের দাবি, পাওলিনহোর দলবদল যতটা না স্পোর্টিং কারণ, এরসঙ্গে তার চেয়েও বেশি জড়িয়ে আছে বার্সেলোনার প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তোমেউ'র ব্যক্তিগত স্বার্থ।

জানা যায়, বার্তোমেউ অ্যাডেলট গ্রুপের একজন অংশীদার এবং প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী। প্রতিষ্ঠানটির কাজ হলো ডিজাইনিং, গৃহনির্মাণ, গৃহসজ্জা ইত্যাদি। এভারগ্রান্ড গ্রুপের একটি প্রজেক্টের কাজ পাওয়ার জন্য 'বিড' করেছে অ্যাডালট গ্রুপ। একই প্রজেক্টের কাজ পাওয়ার জন্য বিড করে রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট ফ্লোরেন্টিনো পেরেজের এসিএস গ্রুপ। পাওলিনহোর দলবদল সম্পন্ন হওয়ার ফলে সেই প্রজেক্টের কাজ বার্তোমেউ'র প্রতিষ্ঠানের কাছে হস্তান্তর করা হবে বলেই মনে হচ্ছে।

স্প্যানিশ এবং চীনা সংবাদমাধ্যমগুলোর গুঞ্জন যদি সত্যি হয়; ঠিকই যদি বার্তোমেউ ব্যক্তিগত স্বার্থে বার্সেলোনাকে ব্যবহার করে থাকেন তবে এটি ক্লাবটির জন্য লজ্জাজনক অধ্যায় হয়েই থাকবে। এই ব্যাপারে এখনো পর্যন্ত কোনো পর্যাপ্ত তথ্য পাওয়া যায়নি। তবে হুট করেই পাওলিনহোর সঙ্গে বার্সেলোনা চুক্তি করায় গুঞ্জনে কান না দিয়েও উপায় নেই।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved