শিরোনাম
 নওগাঁয় ট্রাক উল্টে নিহত ৬  বার্সেলোনায় হামলা: ভ্যানচালককে ধরতে অভিযানে পুলিশ  এবার 'চিফ স্ট্র্যাটেজিস্ট'কে বরখাস্ত করলেন ট্রাম্প  ঢাকায় অস্ট্রেলিয়া ক্রিকেট দল
প্রকাশ : ১৩ আগস্ট ২০১৭, ১৯:৫৩:৪১

এখনও ভিসা হয়নি ২৩ হাজার ৮১৯ জন হজযাত্রীর

সমকাল প্রতিবেদক
আশকোনা হজ অফিসে পাসপোর্ট জমা দেওয়ার শেষ সময় আগামী বৃহস্পতিবার। নির্ধারিত এই সময়ের মধ্যে পাসপোর্ট জমা না হলে সৌদি দুতাবাস থেকে ভিসা করা সম্ভব হবে না। অথচ এখনও ২৩ হাজার ৮১৯ জন যাত্রীর ভিসা হয়নি। এর মধ্যে আশকোনা হজ অফিসে জমা হয়নি ২০ হাজার যাত্রীর পাসপোর্ট। এসব হজযাত্রীদের ভিসা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

হজ অফিসার সাইফুল ইসলাম জানান, ২০ হাজার হজযাত্রীর পাসপোর্ট বিভিন্ন এজেন্সি মালিকের কাছে রয়েছে। রোববার পর্যন্ত হজযাত্রীদের পাসপোর্ট আশকোনা হজ ক্যাম্পে জমা না দেওয়ায় তাদের ভিসার জন্য আবেদন করতে পারছে না।

এদিকে রোববার হাইকোট নির্দেশ দিয়েছেন, আগামী ৪৮ ঘন্টার মধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয়কে সৌদি আরবের সঙ্গে যোগাযোগ করে হজযাত্রা নিয়ে যে জটিলতার সৃষ্টি হয়েছে, তা নিরসন ও ইতোমধ্যে যারা হজপালন করতে যাওয়ার জন্য নির্বাচিত হয়েছেন তাদের হজযাত্রী নিশ্চিতের পদক্ষেপ নিতে। একই সঙ্গে এখন পর্যন্ত যাদের হজযাত্রায় শিডিউল বিপর্যয় হয়েছে এবং ভবিষ্যতে হবে তাদের জন্য উড়োজাহাজ ভাড়া করে হজে পাঠানোর নির্দেশ দেন হাইকোট।

সৌদি আরবের কোটা অনুযায়ী এবার বাংলাদেশ থেকে এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ করার সুযোগ পাওয়ার কথা থাকলেও ভিসা জটিলতা, মোয়াল্লেম ফি বৃদ্ধি ও বাসা ভাড়ায় বিলম্বের কারণে শনিবার পর্যন্ত মোট ৫৮ হাজার ৩৬১ জন সৌদি আরবে পৌঁছেছেন।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved