শিরোনাম
 কেয়া গ্রুপের এমডি খালেক পাঠান গ্রেফতার  অবশেষে টেস্ট দলে মুমিনুল  পোশাক শ্রমিকদের ছুটি শুরু ২৮ আগস্ট  বন্যায় ক্ষতিগ্রস্ত কোনো মানুষ না খেয়ে মরবে না: প্রধানমন্ত্রী
প্রকাশ : ১৩ আগস্ট ২০১৭, ১৮:০৩:০৫

আ'লীগের বেইমানি বিএনপিকে বাঁচিয়ে রেখেছে: এরশাদ

সমকাল প্রতিবেদক
জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, আওয়ামী লীগের বেইমানি বিএনপিকে বাঁচিয়ে রেখেছে। ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ যদি জাপাকে ৪৮টি আসনে ছাড় দিতো, তাহলে জাপা প্রধান বিরোধী দল হতো, বিএনপির অস্তিত্ব বিলীন হয়ে যেতো।

রোববার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে জাপার নেতৃত্বাধীন সল্ম্মিলিত জাতীয় জোটের (ইউএনএ) শরিক বিএনএর কেন্দ্রীয় প্রতিনিধি সভায় এসব কথা বলেন প্রধানমন্ত্রীর বিশেষ দূত এরশাদ।

সাবেক এ রাষ্ট্রপতি অভিযোগ করেন, ২০০৮ সালের নির্বাচনে জাপাকে দেওয়া কথা রাখেনি আওয়ামী লীগ।

তিনি বলেন, ‘২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ বেইমানী করেছিল বলে আজ বিএনপিকে নিয়ে মাথা ঘামাতে হচ্ছে। আওয়ামী লীগের সঙ্গে মহাজোট করে নির্বাচন করেছিলাম। জাপাকে ৪৮টি আসন দেওয়ার কথা ছিল। কিন্তু আওয়ামী লীগ কথা রাখেনি। ৪৮টি আসনের মধ্যে ১৯ টিআসনেই নৌকার প্রার্থী দাঁড় করিয়ে দেয়। মাত্র ৩১ আসনে নির্বাচন করে ২৯টিতে জয় লাভ করেছিলাম। বিএনপির জোট পেয়েছিল ৩৩টি আসন পেয়ে বিরোধীদল হয়েছিল।’

সাবেক স্বৈরশাসক এরশাদ দাবি করেন, ২০০৮ সালে আওয়ামী লীগ যদি ৪৮ আসনে ছাড় দিত, তাহলে ৪৪ আসন পেয়ে জাপা হতো প্রধান বিরোধী দল। রাজনীতিতে বিএনপির আর গুরুত্ব থাকত না। বিএনপি নিঃশ্চিহ্ন হয়ে যেত। 

গত মে মাসে এরশাদের নেতৃত্বে ৫৯ দলের ‘বিশাল’ এক জোট আত্মপ্রকাশ করে। এ জোটে জাপাসহ নিবন্ধিত দলের সংখ্যা মাত্র দুটি। বাকী দলগুলোর ভোটের মাঠে কোন অস্তিত্ব নেই। তবে এরশাদের দাবি, তার জোট অন্য দলের জন্য ভয়ের কারণ হয়ে দাঁড়িয়েছে। তিনি বলেন, অনেক দল এখন আমাদের  জোটভুক্ত হতে চায়। তবে সরকার চায় না জোটের পরিধি বাড়ুক। আমাদের জোট শক্তিশালী হলে আওয়ামী লীগ আর ক্ষমতায় আসতে পারবে না।

তবে সরকারের সমালোচনা করে এরশাদ বলেন, দেশে খুন, গুম, হত্যা, নারী নির্যাতন ও ধর্ষণ নিত্যদিনের ঘটনা। ঘুষ, দুনীর্তি, চাঁদাবাজী, অর্থপাচার মহামারী আকার ধারণ করেছে। আওয়ামী লীগের বদলে বিএনপি ক্ষমতায় আসলে  পরিস্থিতি আরও ভযাবহ হবে। তাই আগামী জাতীয় নির্বাচনে এই দুই দলের হাত থেকে দেশের মানুষকে রক্ষায় জাতীয় পার্টিকে ক্ষমতায় আনতে হবে।

বিএনএ’র চেয়ারম্যান সেকেন্দার আলী মনির সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় বক্তৃতা করেন জাপা মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, বিএনএ’র মহাসচিব অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved