শিরোনাম
 শোক মিছিলে হামলার পরিকল্পনা ছিল: আইজিপি  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রে রাঘব-বোয়ালরা জড়িত ছিল: প্রধান বিচারপতি  যতদিন খালেদা জিয়া ভুয়া জন্মদিন পালন করবেন, ততদিন সংলাপ নয়: কাদের
প্রকাশ : ১৩ আগস্ট ২০১৭, ১৭:৪০:১৫ | আপডেট : ১৩ আগস্ট ২০১৭, ১৮:২৮:১৪

জাতীয় শোক দিবসে কড়া নিরাপত্তা, যান চলাচল নিয়ন্ত্রণ

সমকাল প্রতিবেদক
জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানী ঢাকায় নিশ্ছিদ্র নিরাপত্তা বলয় গড়ে তোলা হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্টোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

রোববার ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু জাদুঘর এলাকায় নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে তিনি এ কথা জানান।

ডিএমপি কমিশনার বলেন, ধানমন্ডি ৩২ নম্বরে কয়েক স্তরে নিরাপত্তা থাকবে। পুরো এলাকা থাকবে সিসিটিভি ক্যামেরার আওতায়। প্রতিটি প্রবেশমুখে আর্চওয়ে ও নিরাপত্তা বেষ্টনির মধ্য দিয়ে শোক দিবস অনুষ্ঠানে প্রবেশ করবে আগমনকারীরা। সঙ্গে ছুরি, চাকু, দাহ্য পদার্থ, লাইটার, ট্রলি ব্যাগ ও টিফিন ক্যারিয়ার বহন না করতে অনুরোধ করেন তিনি। 

তিনি আরও বলেন, ধানমন্ডি লেকে নৌ পুলিশ ও ফায়ার সার্ভিসের টহল থাকবে। এছাড়া ডগ স্কোয়াড, বোম্ব ডিসপোজাল ইউনিট ও সোয়াত টিম থাকবে সার্বক্ষণিক। দুইটি কন্ট্রোলরুম থেকে সার্বক্ষণিক সিসি ক্যামেরা মনিটরিং করা হবে। বনানী কবরস্থানেও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পোশাকে ও সাদা পোশাকে পুলিশ থাকবে পর্যাপ্ত সংখ্যক।

শোক দিবস অনুষ্ঠানে ধানমন্ডি ৩২ নম্বরে প্রবেশ সম্পর্কে কমিশনার বলেন, ভিভিআইপি, ভিআইপি এবং উধ্বর্তন সামরিক ও  বেসামরিক কর্মকর্তারা মানিক মিয়া এভিনিউ- মিরপুর রোড- ধানমন্ডি ২৭ নম্বর ক্রসিং মেট্টো শপিংমল ডানে মোড়- ধানমন্ডি ৩২ নম্বর পশ্চিম দিক থেকে প্রবেশ করবে এবং একই পথে বের হয়ে যাবে। অন্যদিকে বিভিন্ন প্রতিষ্ঠান, দল, সংগঠন এবং সর্বসাধারণ ধানমন্ডি ৩২ নম্বরের পূর্ব দিক থেকে প্রবেশ করবে এবং পশ্চিম দিক দিয়ে বের হয়ে যাবে।

১৫ আগস্ট যানবাহন চলাচল সম্পর্কে তিনি বলেন, সোনারগাঁও ক্রসিং থেকে রাসেল স্কয়ার পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে। সিটি কলেজ থেকে রাসেল স্কয়ার পর্যন্ত ও ধানমন্ডি ২৭ নম্বর থেকে রাসেল স্কয়ার পর্যন্ত সকাল ৬টা থেকে সকল প্রকার যানচলাচল বন্ধ থাকবে। রাসেল স্কয়ার থেকে সোবহানবাগ মসজিদ পর্যন্ত সকল প্রকার গাড়ি পার্কিং বন্ধ থাকবে। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ অন্যান্য ভিআইপিরা ধানমন্ডি ৩২ নম্বর ত্যাগ করার পর পর্যায়ক্রমে সকল সড়কে যানচল শিথিল করা হবে বলে জানান কমিশনার।

মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved