শিরোনাম
 শোক মিছিলে হামলার পরিকল্পনা ছিল: আইজিপি  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রে রাঘব-বোয়ালরা জড়িত ছিল: প্রধান বিচারপতি  যতদিন খালেদা জিয়া ভুয়া জন্মদিন পালন করবেন, ততদিন সংলাপ নয়: কাদের
প্রকাশ : ১৩ আগস্ট ২০১৭, ১৭:১৭:৫৬ | আপডেট : ১৪ আগস্ট ২০১৭, ১৫:৪৯:২৫

আরেকটি 'লজ্জাজনক' হারের সামনে শ্রীলঙ্কা

অনলাইন ডেস্ক
শ্রীলঙ্কাকে নিয়ে যেন রীতিমতো ছেলেখেলা করছে ভারতীয় ক্রিকেট দল। প্রথম দুই টেস্টে বড় জয় দিয়ে এক ম্যাচ বাকি থাকতেই তিন ম্যাচ সিরিজ পকেটে পুরে টিম ইন্ডিয়া। পাল্লেকেলে টেস্টে হোয়াইটওয়াশের লজ্জা এড়ানোর মিশন নিয়ে মাঠে নেমেছিল শ্রীলঙ্কা। তবে ধবলধোলাই থেকে বোধহয় লক্ষা পাচ্ছে না স্বাগতিকরা। পাল্লেকেলে টেস্টে ভারতের বিপক্ষে ফলো-অনে পড়ে আরেকটি লজ্জাজনক হারের প্রহর গুনছে লঙ্কানরা।

রোববার টেস্টের দ্বিতীয় দিনে গুটিয়ে যাওয়ার আগে প্রথম ইনিংসে ৪৮৭ রানের বড় সংগ্রহ গড়ে ভারত। জবাবে ব্যাটিংয়ে নেমে ৩৭.৪ ওভারে মাত্র ১৩৫ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা। ৩৫২ রানে পিছিয়ে থেকে ফলো অনে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে উপুল থারাঙ্গার উইকেট হারিয়ে দ্বিতীয় ইনিংসে ১৯ রান করে দিন শেষ করেছে লঙ্কানরা। ভারতের চেয়ে এখনো ৩৩৩ রানে পিছিয়ে রয়েছে স্বাগতিকরা।

উইকেট পতনের মিছিলের মধ্যে শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৪৮ রান করেন দিনেশ চান্দিমাল। এছাড়া নিরোশান দিকভেলা ২৯ এবং কুশল মেন্ডিস করেন ১৮ রান। দিমুথ করুনারত্নে (৪), উপুল থারাঙ্গা (৫), অ্যাঞ্জেলো ম্যাথুজ (০) ও কুশল পেরেরার (০) ব্যর্থতায় শ্রীলঙ্কার আরেকটি হার সময়ের ব্যাপারে পরিণত হয়েছে।

ভারতের সফলতম বোলার কুলদীপ যাদব; সর্বোচ্চ চারটি উইকেট নিয়েছেন তিনি। দুটি করে উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন ও মোহাম্মদ শামি। হার্দিক পান্ডিয়া নেন একটি উইকেট।

ভারতীয় বোলারদের তোপের মুখে পড়ে ৩৮ রানেই ৪ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় শ্রীলঙ্কা। পঞ্চম উইকেটে দিকভেলা ও চান্দিমাল মিলে ৬৩ রানের জুটি গড়ে দলকে টেনে তোলার চেষ্টা করলেও সেটি যথেষ্ট ছিল না। টিম ইন্ডিয়ার বোলারদের তোপের মুখে পড়ে ৩৪ রানে শেষ ৬ উইকেট হারিয়ে নিজেদের বিপদ ডেকে আনে স্বাগতিকরা।

এর আগে রোববার পাল্লেকেলে টেস্টের দ্বিতীয় দিন ৬ উইকেটে ৩২৯ রান নিয়ে ব্যাটিংয়ে নামে ভারত। আট নম্বরে নেমে ৮৬ বলে দুর্দান্ত সেঞ্চুরি করে দলকে ৫০০ ছুঁই ছুঁই সংগ্রহ এনে দেন হার্দিক পান্ডিয়া। এরমধ্যে অষ্টম উইকেটে কুলদীপ যাদবকে নিয়ে ৬২ এবং শেষ উইকেটে উমেশ যাদবকে নিয়ে ৬৬ রানের দুর্দান্ত জুটি গড়েন তিনি।

যেকোনো ফরম্যাটের ক্রিকেটে প্রথম সেঞ্চুরি করার পান্ডিয়া ৯৬ বলে ৮টি চার ও ৭টি ছক্কার সাহায্যে ১০৮ রান করে অপরাজিত থাকেন। ঝোড়ো সেঞ্চুরির পথে ভারতের ব্যাটসম্যানদের মধ্যে আট নম্বরে নেমে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েন তিনি। এছাড়া ভারতের হয়ে শিখর ধাওয়ান ১১৯, লোকেশ রাহুল ৮৫, বিরাট কোহলি ৪২ এবং রবিচন্দ্রন অশ্বিন করেন ৩১ রান।

শ্রীলঙ্কার হয়ে লক্ষ্মন সান্দাকান সর্বোচ্চ ৫ উইকেট নেন। এছাড়া মিলিন্দা পুষ্পকুমারা তিনটি ও বিশ্ব ফার্নান্দো নেন দুটি উইকেট।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved