শিরোনাম
 কেয়া গ্রুপের এমডি খালেক পাঠান গ্রেফতার  অবশেষে টেস্ট দলে মুমিনুল  পোশাক শ্রমিকদের ছুটি শুরু ২৮ আগস্ট  বন্যায় ক্ষতিগ্রস্ত কোনো মানুষ না খেয়ে মরবে না: প্রধানমন্ত্রী
প্রকাশ : ১৩ আগস্ট ২০১৭, ১০:০৩:৪৯ | আপডেট : ১৩ আগস্ট ২০১৭, ১০:০৫:৩৯

হতাশা নিয়েই শেষ করলেন বোল্ট

অনলাইন ডেস্ক
এবারের বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ যেন উসাইন বোল্টের জন্য হতাশা হয়েই দেখা দিয়েছে। সর্বকালের সেরা খেতাব পাওয়া এই জ্যামাইকান গতি তারকার ক্যারিয়ারের শেষ বড় প্রতিযোগিতা থেকে বিদায়টা হলো হতাশাজনকভাবেই।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, লন্ডনে চলমান ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে শনিবার রাতে অনুষ্ঠিত ৪০০ মিটার রিলের ফাইনাল থেকে ইনজুরির কারণে নিজেকে প্রত্যাহার করে নেন বোল্ট।

বোল্টের সতীর্থরা জানিয়েছেন, প্রতিযোগিতা থেকে সরে দাঁড়ানোর কথা ঘোষণা করার সময় তিনি খুবই ঠাণ্ডা আচরণ করছিলেন। রেসের শেষ মুহূর্তে এসে মাংস পেশিতে টান লাগায় তিনি ট্র্যাকে পড়ে যান।

৪০০ মিটার রিলের এই ইভেন্টে স্বর্ণ জিতেছে ব্রিটেন। এর আগে এই টুর্নামেন্টে একশো মিটার স্প্রিন্টেও স্বর্ণ জয়ে ব্যর্থ হন অলিম্পিকে আটটি ও ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে ১১টি স্বর্ণজয়ী বোল্ট।

একশো ও দুইশ মিটার দৌড়ের বিশ্ব রেকর্ডের মালিক ক্যারিশম্যাটিক এই দৌড়বিদের জীবনে প্রথমবারের মতো খ্যাতি আসে যখন তার বয়স মাত্র ১৫। ২০০২ সালে জ্যামাইকাতে বিশ্ব জুনিয়ার চ্যাম্পিয়নশিপে এই কিশোর স্বর্ণপদক জয় করে সবার দৃষ্টি আকর্ষণ করেন। সেই ইভেন্টের পর থেকে উসেইন বোল্টকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি।

দারুণ শুরুর মতো ক্যারিয়ারের শেষটাও করতে চেয়েছিলেন দুর্দান্তভাবে। তবে সেটা আর হলো না। ১০০ মিটার ইভেন্টে স্বর্ণ হাতছাড়া করার পর শনিবার রাতে ৪০০ মিটার রিলে থেকেও ইঞ্জুরির কারণে নিজেকে প্রত্যাহার করে নেন 'বজ্রবিদ্যুৎ'।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved