শিরোনাম
 নায়করাজ রাজ্জাক আর নেই  বন্যার্তদের জন্য অস্ট্রেলিয়ার সমবেদনা  রীড ফার্মা: স্বাস্থ্য সচিবকে হাইকোর্টে তলব  ৩৮ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণের ট্রেন চালু
প্রিন্ট সংস্করণ, প্রকাশ : ১৩ আগস্ট ২০১৭, ০১:১৮:২৭

অঘটনের শিকার চেলসি

স্পোর্টস ডেস্ক
ওয়াটফোর্ড গত মৌসুম শেষ করেছিল পয়েন্ট টেবিলের ১৭ নম্বর স্থানে থেকে। আর এক ধাপ পেছালেই এবারের মৌসুমে তাদের জায়গা হতো না। সেই ওয়াটফোর্ডের সঙ্গে গতকাল ৩-৩ স্কোরলাইনে ড্র করে নতুন মৌসুম শুরু করেছে লিভারপুল। তবে জার্গেন ক্লপের দল শেষ পর্যন্ত এক পয়েন্ট উদ্ধার করতে পারলেও চ্যাম্পিয়ন চেলসি খুইয়ে ফেলেছে পুরো তিন পয়েন্টই। ওয়াটফোর্ডের সমান ৪০ পয়েন্ট তুলে যারা গতবার ১৬তম হয়েছিল, সেই বার্নলের কাছে অ্যান্তোনিও কন্তের দল হেরেছে ২-৩-এ!

চেলসির হারের ব্যবধান আরও বড় হতে পারত, যদি না শেষ মুহূর্তে ডেভিড লুইজ একটি গোল করতেন। শিরোপা ধরে রাখার মিশনে প্রথম ম্যাচেই লাল কার্ড দেখেছেন চেলসির দুই ফুটবলার। ম্যাচের ১৪ মিনিটের মাথায়ই স্টিভেন দেফুরকে চ্যালেঞ্জের দায়ে মাঠ ছাড়তে হয় অধিনায়ক গ্যারি কাহিলকে। তবে স্ট্যামফোর্ড ব্রিজে দুর্দশার মুহূর্ত তখন মাত্র শুরু। প্রথমার্ধের বিরতিতে যাওয়ার আগেই চেলসিকে স্তব্ধ করে বার্নলে এগিয়ে যায় ৩-০'তে। যার মধ্যে দুটিই স্যাম ভোকসের। ওয়েলস স্ট্রাইকার গোল দুটি করেন ২৪ আর ৪৩ মিনিটের মাথায়। ভোকসের ডাবলসের মাঝে ৩৯ মিনিটের সময় অপর গোলটি করেন স্টিফেন ওয়ার্ড। প্রথমার্ধেই একজন খেলোয়াড় হারিয়ে এবং তিন গোলে পিছিয়ে দিশেহারা হয়ে পড়ে চেলসি। অ্যান্তেনিও কন্তে রিয়াল মাদ্রিদ থেকে আনা আলভারো মোরাতাকে অভিষিক্ত করান ৫৯ মিনিটের সময়। তার দশ মিনিট পর হেডে গোল করে ব্লুজ শিবিরে কিছুটা আশার আলোও জ্বালান স্প্যানিশ এই স্ট্রাইকার। কিন্তু ঘুরে দাঁড়ানোর বদলে খানিক পর আরও বড় বিপদে পড়ে প্রিমিয়ার লীগের শিরোপাধারীরা। ৮১ মিনিটের মাথায় দ্বিতীয় হলুদ কার্ডের কারণে মাঠ ছেড়ে যেতে হয় সেস্ক ফ্যাব্রেগাসকে। নয়জনের দলে পরিণত হওয়ার পর চেলসির মূল লক্ষ্যই ছিল আর কোনো গোল না খাওয়া। নিজেদের দিকটা আগলে রেখে খেলা শেষের দুই মিনিট আগে জোরালো এক ভলিতে চেলসির জন্য সান্ত্বনার গোল এনে দেন লুইজ।

গত ১৯ বছরের মধ্যে প্রথম ম্যাচেই চেলসির হেরে যাওয়ার ঘটনা এটিই প্রথম। আর প্রিমিয়ার লীগের ২৬ বছর ইতিহাসে আগেরবারের চ্যাম্পিয়নদের পরের বার প্রথম ম্যাচেই হেরে যাওয়ার এটি দ্বিতীয় নজির। ম্যাচের শুরুর দিকেই কাহিল যেভাবে তার পা উচিয়ে দেফুরকে আঘাত করেছেন, তার শাস্তি হিসেবে লাল কার্ড দেখাতে মুহূর্তমাত্র দেরি করেননি রেফারি। এ নিয়ে সর্বশেষ তিনটি প্রতিযোগিতামূলক ম্যাচেই চেলসির খেলোয়াড়রা লাল কার্ড দেখলেন। এর আগে এফএ কাপের ফাইনালে ভিক্টর মোজেস এবং গত সপ্তাহে কমিউনিটি শিল্ডের খেলায় পেদ্রো রদ্রিগেজকে মাঠ থেকে বহিষ্কার করা হয়; ওই দুটি ম্যাচই ছিল আর্সেনালের বিপক্ষে।

চেলসির আগে ধাক্কা খায় লিভারপুল। ৩৬ মিনিট ধরে ৩-২ ব্যবধানে এগিয়ে থাকলেও শেষদিকে যোগ করা সময়ের তৃতীয় মিনিটে গোল হজম করে বসে ক্লপের দল। ফিলিপে কুতিনহোবিহীন এই ম্যাচে ক্লপ আক্রমণভাগ সাজান মোহাম্মদ সালেহ, রবার্তো ফিরমিনো ও স্যাডিও ম্যানকে দিয়ে। গোল পেয়েছেন তিনজনই। ম্যান ২৯ মিনিটে, ফিরমিনো ৫৫ মিনিটে আর সালেহ ৫৭ মিনিটে। তবে ৬ গোলের এই ম্যাচে প্রথম গোল করে ওয়াটফোর্ডই। তৃতীয় মিনিটে ওকাকার পর ৩২ মিনিটে দ্বিতীয় গোল করেন অ্যাবডুলায়ে দৌকুর। তবে শেষদিকে গোল করে নায়ক বনে যান ব্রিটস।

তবে লিভারপুল, চেলসির প্রথম ম্যাচটি ভালো না গেলেও এভারটন ঠিকই জয় তুলে নিয়েছে। স্টোক সিটির বিপক্ষে পাওয়া ১-০-এর জয়ে একমাত্র গোলটি করেছেন ম্যানইউ থেকে ফিরে আসা ওয়েন রুনি।
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved