শিরোনাম
 নায়করাজ রাজ্জাক আর নেই  বন্যার্তদের জন্য অস্ট্রেলিয়ার সমবেদনা  রীড ফার্মা: স্বাস্থ্য সচিবকে হাইকোর্টে তলব  ৩৮ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণের ট্রেন চালু
প্রিন্ট সংস্করণ, প্রকাশ : ১৩ আগস্ট ২০১৭, ০০:৩৯:৪১

পুঁজিবাজারে বিনিয়োগে পর্যাপ্ত জ্ঞান থাকতে হবে

সমকাল প্রতিবেদক
পুঁজিবাজারকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বিনিয়োগকারীদের বাজার সম্পর্কে পর্যাপ্ত জ্ঞান অর্জন করতে হবে। বিনিয়োগ সম্পর্কিত এ জ্ঞান স্থিতিশীল বাজার গঠনের মূল নিয়ামক হিসেবে কাজ করবে। গতকাল চট্টগ্রামের হোটেল আগ্রাবাদে বিনিয়োগকারীদের নিয়ে এক প্রশিক্ষণমূলক অনুষ্ঠানে বিশেষজ্ঞরা এসব কথা বলেন।
দেশব্যাপী বিনিয়োগ শিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে আইডিএলসি ইনভেস্টমেন্ট এবং আইডিএলসি সিকিউরিটিজের চট্টগ্রাম শাখা যৌথভাবে এ প্রশিক্ষণের আয়োজন করে। এতে ৭৫ জন বিনিয়োগকারী অনলাইন নিবন্ধনের মাধ্যমে কর্মশালায় অংশ নেন। প্রধান অতিথি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফাউন্ডেশন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সালেহ জহুর বিনিয়োগকারীদের উদ্দেশে বলেন, কোনো বিনিয়োগের আগে একজন বিনিয়োগকারীর মৌলিক জ্ঞান থাকতে হবে। কারণ তিনি যে ধরনের শেয়ারে বিনিয়োগ করছেন, তার সম্পর্কে কোনো ধারণা না থাকলে তিনি ক্ষতিগ্রস্ত হতে পারেন।
পুঁজিবাজারে বিনিয়োগের বিভিন্ন দিক নিয়ে প্রবন্ধ উপস্থাপন করেন আইডিএলসি রিসার্চ টিমের প্রধান কাজী মনিরুল ইসলাম।
অনুষ্ঠানে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) উপ-ব্যবস্থাপক মো. নাহিদুল ইসলাম খান, আইডিএলসি সিকিউরিটিজের সিনিয়র ম্যানেজার মিজানুর রহমানসহ অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved