শিরোনাম
 শোক মিছিলে হামলার পরিকল্পনা ছিল: আইজিপি  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রে রাঘব-বোয়ালরা জড়িত ছিল: প্রধান বিচারপতি  যতদিন খালেদা জিয়া ভুয়া জন্মদিন পালন করবেন, ততদিন সংলাপ নয়: কাদের
প্রকাশ : ১২ আগস্ট ২০১৭, ২২:৪৫:৫৫ | আপডেট : ১২ আগস্ট ২০১৭, ২২:৫৫:৩৬

সাবমেরিন থেকে নিখোঁজ নারী সাংবাদিক

অনলাইন ডেস্ক
ডেনমার্কের এক সাবমেরিন থেকে রহস্যজনকভাবে নিখোঁজ হয়েছেন এক নারী সাংবাদিক। তার কোন খোঁজ পাওয়া যাচ্ছে না।
 
এ ঘটনায় পুলিশ এরই মধ্যে সাবমেরিনটির মালিক এবং চালকের বিরুদ্ধে হত্যার অভিযোগ এনেছে। 
 
গ্রেফতার হয়েছেন সাবমেরিনের মালিক পিটার ম্যাডসেন। তবে তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেছেন, তিনি কোনও অপরাধ করেননি। ওই নারী সাংবাদিককে তিনি সাবমেরিন থেকে ঠিকমত নামিয়ে দিয়েছিলেন।
 
এদিকে কিম ওয়াল নামে এই নারী সাংবাদিকের রহস্যজনক অন্তর্ধানের ঘটনাটি নিয়ে ডেনমার্কে তুমুল আলোচনা চলছে।
 
গত শুক্রবার নিখোঁজ সাংবাদিক কিম ওয়ালের সঙ্গী প্রথম এ ঘটনা পুলিশকে জানান। তিনি বলেন, সাবমেরিনে স্বল্প সময়ের এই যাত্রার পর কিম ফিরে আসার কথা থাকলেও ফেরেননি।
 
যে সাবমেরিনটিতে চড়ে কিম ওয়াল গিয়েছিলেন সেটি যখন খুঁজে পাওয়া যায়, তখন সেটি পানিতে ডুবে গেছে। সেটি থেকে সাবমেরিনটির মালিক এবং চালক পিটার ম্যাডসেনকে উদ্ধার করা হয়। কিন্তু সেখানে কিম ওয়ালকে আর খুঁজে পাওয়া যায়নি।
 
কিম ওয়াল নিউইয়র্কে থাকেন। তিনি নিউ ইয়র্ক টাইমস, দ্য গার্ডিয়ান এবং ভাইস ম্যাগাজিনসহ বিভিন্ন গণমাধ্যমে ফ্রি ল্যান্স সাংবাদিক হিসেবে কাজ করেন।
 
যে সাবমেরিনে চড়ে তিনি ঘুরতে গিয়েছিলেন সেটির নাম নটিলাস। কোপেনহেগেনের দক্ষিণে সাগরতলে এখন এটি পড়ে আছে। উদ্ধার কর্মীরা এটিকে টেনে তোলার চেষ্টা করছেন।
 
ডেনমার্কের পুলিশ এখনো কিছু জানাচ্ছে না। তবে কিম ওয়াল খুন হয়েছেন বলে তারা সন্দেহ করছে।
 
পিটার ম্যাডসেনের 'নটিলাস' সাবমেরিনটি বিশ্বের সবচেয়ে বড় ব্যক্তিমালিকানাধীন সাবমেরিন বলে দাবি করা হয়। কিম ওয়াল এই সাবমেরিনটি সম্পর্কে প্রতিবেদন লেখার জন্যই পিটার ম্যাডসেনের সঙ্গে সেটিতে চড়েন। সূত্র: বিবিসি
আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved