শিরোনাম
 নায়করাজ রাজ্জাক আর নেই  বন্যার্তদের জন্য অস্ট্রেলিয়ার সমবেদনা  রীড ফার্মা: স্বাস্থ্য সচিবকে হাইকোর্টে তলব  ৩৮ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণের ট্রেন চালু
প্রকাশ : ১২ আগস্ট ২০১৭, ২২:২৭:১৯

'উচ্চ আদালতের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা সরকারের বুমেরাং হবে'

সমকাল প্রতিবেদক
সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল-সংক্রান্ত রায়কে স্বাধীন বিচার ব্যবস্থার ক্ষেত্রে একটি ‘মাইলফলক’ হিসেবে অভিহিত করে গণতান্ত্রিক বাম মোর্চার নেতারা বলেন, এই যুগান্তকারী রায়ের মধ্য দিয়ে স্বাধীন বিচার ব্যবস্থার পক্ষে দেশবাসীর গণতান্ত্রিক আকাঙক্ষার প্রতিফলন ঘটেছে।

তারা বলেন, নির্বাহী বিভাগ ও জনসম্মতিহীন সংসদের অনভিপ্রেত প্রভাব ও অগণতান্ত্রিক কর্তৃত্বের বাইরে বিচার বিভাগের স্বাধীন কার্যকর ভূমিকার ক্ষেত্র প্রসারিত হয়েছে। রায়ের বিষয়ে সরকারি দলের নেতাদের আচরণ ও উচ্চ আদালতের বিরুদ্ধে যুদ্ধদ ঘোষণা সরকার ও সরকারি দলের জন্য বুমেরাং হবে।

শনিবার রাজধানীর সেগুনবাগিচায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে গণতান্ত্রিক বাম মোর্চার কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সভায় নেতারা এসব কথা বলেন।

সভার প্রস্তাবে সুপ্রিম কোর্টের রায়কে কেন্দ্র করে সাবেক প্রধান বিচারপতি ও আইন কমিশনের চেয়ারম্যান এবিএম খায়রুল হকের বক্তব্যকে স্ববিরোধী, এখতিয়ারবহির্ভূত ও আদালত অবমাননার শামিল আখ্যা দিয়ে বলা হয়, আইন কমিশনের চেয়ারম্যানের পদ থেকে অবিলম্বে তার পদত্যাগ করা উচিত।

বাম মোর্চার সমন্বয়ক সাইফুল হকের সভাপতিত্বে সভায় উপস্থিত  ছিলেন কেন্দ্রীয় নেতা অধ্যাপক আবদুস সাত্তার, মোশরেফা মিশু, আবুল হাসান রুবেল, হামিদুল হক, ফখরুদ্দীন কবীর আতিক, আকবর খান প্রমুখ।

মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved