শিরোনাম
 নায়করাজ রাজ্জাক আর নেই  বন্যার্তদের জন্য অস্ট্রেলিয়ার সমবেদনা  রীড ফার্মা: স্বাস্থ্য সচিবকে হাইকোর্টে তলব  ৩৮ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণের ট্রেন চালু
প্রকাশ : ১২ আগস্ট ২০১৭, ২১:২৪:৩৪ | আপডেট : ১২ আগস্ট ২০১৭, ২১:৩৯:০৩

ডুবে গেছে রাঙামাটির ঝুলন্ত সেতু

রাঙামাটি অফিস
টানা কয়েক দিনে টানা ভারী বর্ষনে ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের কারণে কাপ্তাই হ্রদের পানির উচ্চতা বেড়ে যাওয়ায় রাঙামাটি পর্যটন ঝুলন্ত সেতুটি প্রায় দুই ফুট পানিতে ডুবে গেছে। ঝুঁকি এড়াতে পর্যটন কর্তৃপক্ষ শনিবার থেকে ঝুলন্ত  সেতু বন্ধ করে দিয়েছে।

রাঙামাটি সরকারী পর্যটন কমপ্লেক্স ব্যবস্থাপক আলোক বিকাশ চাকমা জানান, পানি কমে গেলে  আবারও পর্যটকদের চলাচলের জন্য পর্যটন সেতু চলাচলের জন্য খুলে দেওয়া হবে।

অপরদিকে, ভারী বর্ষণের কারণে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের ফলে কাপ্তাই হ্রদের পানি বেড়ে যাওয়ায় নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। বাঘাইছড়ি উপজেলায় দেখা দিয়েছে আকস্মিক বন্যা।  এতে কমপক্ষে ১৩ শ পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে।

স্থানীয় প্রশাসনের খোলা আশ্রয় কেন্দ্রে প্রায় ৩ শতাধিক পরিবার আশ্রয় নিয়েছেন। কেন্দ্রগুলো হল কিশালয় সরকারী প্রাথমিক বিদ্যালয়, মধ্যম পাড়া বায়তুশরফ ও বাঘাইছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দুই শতাধিক আশ্রয় কেন্দ্র।

বাঘাইছড়ি ইউনিয়নের পূর্বলাল্যাঘোনা এলাকার জমরি মেম্বার ওর্য়াডের শতাধিক পরিবার বটতলী নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ে আশ্রয় নিয়েছেন। ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য জেলা প্রশাসন থেকে ১০ মেট্রিক টন এবং বাঘাইছড়ি পৌর সভা থেকে ৫ মেট্রিকটন খাদ্য শষ্য বরাদ্দ দেয়া হয়েছে।

বাঘাইছড়ি উপজেলা কৃষি কর্মকতা মো. আল ইমরান বলেন  ইতিমধ্যে ২শ হেক্টর রোপা আমন ধান পানিতে তলিয়ে গেছে।

উপজেলা নির্বাহী অফিসার জনাব মো. তাজুল ইসলাম বলেন ইতিমধ্যে মাইকিং করে মানুষদের আশ্রয় কেন্দ্রে চলে যাওয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে। আশ্রিতদের শুকনা খাবার ব্যবস্থা করা হয়েছে।

রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান বলেন, বাঘাইছড়ি বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে খাধ্য শষ্য বরাদ্দ দেয়া হয়েছে। পাশাপাশি স্থঅনীয় উপজেলা কর্মকর্তাকে সার্বিক ব্যবস্থা গ্রহণের জন্য নিদের্শ দেয়া হয়েছে।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved