শিরোনাম
 নায়করাজ রাজ্জাক আর নেই  বন্যার্তদের জন্য অস্ট্রেলিয়ার সমবেদনা  রীড ফার্মা: স্বাস্থ্য সচিবকে হাইকোর্টে তলব  ৩৮ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণের ট্রেন চালু
প্রকাশ : ১২ আগস্ট ২০১৭, ২১:০২:০৬

নারায়ণগঞ্জে সাত খুন: হাইকোর্টে আপিলের রায় রোববার

সমকাল প্রতিবেদক
নারায়ণগঞ্জে আলোচিত সাত খুন মামলায় দণ্ডিত আসামিদের হাইকোর্টে আপিলের রায় আগামীকাল রোববার ঘোষণা করা হবে।

মৃত্যুদণ্ডদেশ পাওয়া আসামিদের করা আপিল ও ডেথ রেফারেন্সের ওপর উভয়পক্ষের শুনানি শেষে বিচারপতি ভবানী প্রসাদ সিংহ ও বিচারপতি মোস্তফা জামান ইসলাম সমন্বয়ে গঠিত

হাইকোর্ট বেঞ্চ গত ২৬ জুলাই রায়ের এ দিন ধার্য করেন। হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চের রোববারের দৈনন্দিন কার্যতালিকায় এ মামলাটি রায়ের জন্য এক নম্বরে রয়েছে।

চলতি বছরের ৮ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলায় মৃত্যুদণ্ডদেশ পাওয়া নূর হোসেনসহ আসামিদের নিয়মিত ও জেল আপিল শুনানির জন্য গ্রহণ করেন হাইকোর্ট। নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেন গত ১৬ জানুয়ারি রায়ে র‌্যাবের সাবেক কর্মকর্তা বরখাস্ত লে. কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ,সাবেক ওয়ার্ড কাউন্সিলর নহৃর হোসেনসহ ২৬ জনকে মৃত্যুদণ্ড দেন। বাকি নয়জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়।

ওই রায়ের বিরুদ্ধে মৃত্যুদণ্ডদেশ পাওয়া ২৬ জনের মধ্যে গ্রেফতার ও আত্মসমর্পণ করে কারাগারে থাকা ২০ জন হাইকোর্টে নিয়মিত ও জেল আপিল করেন। পলাতক ৬ জন আপিল করেননি।

সাত খুন মামলায় মৃত্যুদণ্ডদেশ পাওয়া আসামিদের আপিল ও ডেথ রেফারেন্সের শুনানি শুরু হয়ে ২৬ জুলাই যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়। ৩৩ কার্য দিবসে রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম,ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবদুল মান্নান মোহন,জাহিদ সারোয়ার কাজল ও সহকারী অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ এবং আসামিপক্ষে মনসুরুল হক চৌধুরী ও এসএম শাহজাহান শুনানি করেন।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর নজরুল ইসলাম, আইনজীবী চন্দন সরকারসহ সাতজনকে ২০১৪ সালের ২৭ এপ্রিল ফতুল্লার লামাপাড়া থেকে অপহরণ করা হয়। তিন দিন পর শীতলক্ষ্যা নদীতে তাদের লাশ পাওয়া যায়।

ওই ঘটনায় নিহত নজরুলের স্ত্রী সেলিনা হোসেন বিউটি ও চন্দন সরকারের জামাতা বিজয় কুমার পাল ফতুল্লা মডেল থানায় দুটি মামলা করেন। 

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved