শিরোনাম
 শোক মিছিলে হামলার পরিকল্পনা ছিল: আইজিপি  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রে রাঘব-বোয়ালরা জড়িত ছিল: প্রধান বিচারপতি  যতদিন খালেদা জিয়া ভুয়া জন্মদিন পালন করবেন, ততদিন সংলাপ নয়: কাদের
প্রকাশ : ১২ আগস্ট ২০১৭, ১৭:১২:৩২

বৃষ্টি আরও তিন দিন, জলজট-যানজটে ভোগান্তি

সমকাল প্রতিবেদক
মৌসুমি বায়ু সক্রিয় থাকায় ঢাকাসহ প্রায় সারাদেশে আরও অন্তত তিন দিন বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে বলে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে।

এদিকে ভারি বর্ষণে চট্টগ্রাম ও সিলেট বিভাগে কোথাও কোথাও পাহাড় ধসের শঙ্কা প্রকাশ করা হয়েছে।

শুক্রবার রাত থেকে বর্ষণে রাজধানীর নিম্নাঞ্চলে জলজট ও যানজটে নাকাল নগরবাসী। সকাল থেকে থেমে থেমে বর্ষণে অফিসগামীসহ শিক্ষাথী ও সাধারণ মানুষরা দুর্ভোগের মধ্যে পড়েন।

রাজধানীতে সাম্প্রতিক অতিবৃষ্টির কারণে অনেক স্থানে সৃষ্টি হয় তীব্র জলাবদ্ধতা। অনেক সড়কে যান চলাচল বন্ধ করে দিতে বাধ্য হন চালকরা। এ ছাড়া পানি জমে থাকায় অনেক স্থানে খানাখন্দের সৃষ্টি হয়। এসব স্থান দিয়ে যানবাহনগুলোকে সাবধানে চলতে হয়। এসব কারণে কয়েক দিন ধরেই নগরবাসীর ভোগান্তির সীমা নেই।

আবহাওয়া অধিদপ্তর জানায়, রোববার সকাল পর্যন্ত রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারি (৪৪- ৮৮ মিলিমিটার) থেকে অতি ভারি (৮৯ মিলিমিটার বা অধিক) বর্ষণ হতে পারে।

ভারি থেকে অতি ভারি বৃষ্টির কারণে চট্টগ্রাম ও সিলেট বিভাগের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদ একেএম রুহুল কুদ্দুস সমকালকে জানান, মৌসুমি বায়ু সক্রিয় থাকায় আরও অন্তত তিন দিন ঢাকাসহ সারাদেশে বৃষ্টিপাত হবে। তবে ১৬ আগস্ট থেকে বৃষ্টির মাত্রা কিছুটা কমতে পারে।

তিনি আরও জানান, শনিবার সকাল ৬টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ঢাকায় ২২ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, মৌসুমি বায়ুর বর্ধিতাংশের অক্ষ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved