শিরোনাম
 শোক মিছিলে হামলার পরিকল্পনা ছিল: আইজিপি  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রে রাঘব-বোয়ালরা জড়িত ছিল: প্রধান বিচারপতি  যতদিন খালেদা জিয়া ভুয়া জন্মদিন পালন করবেন, ততদিন সংলাপ নয়: কাদের
প্রকাশ : ১২ আগস্ট ২০১৭, ১৭:১০:৫৯ | আপডেট : ১২ আগস্ট ২০১৭, ১৭:১৭:১১

জীবনের শেষ দৌড়ের ফাইনালে বোল্ট

অনলাইন ডেস্ক
শনিবার রাতে শেষবারের মতো ট্র্যাকে নামবেন উসাইন বোল্ট। সোনার লড়াইয়ে নামার আগে প্রস্তুতিটা ভালোই হলো এই জ্যামাইকান তারকার। শনিবার লন্ডন ওয়ার্ল্ড অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ৪X১০০ মিটারের রিলের ফাইনালে ওঠে বোল্ট ও তার দল জ্যামাইকা।

লন্ডন স্টেডিয়ামে সেমিফাইনালের লড়াইয়ে ৩৭.৯৫ সেকেন্ড সময় নিয়ে ফাইনালে পৌঁছে বোল্টের জ্যামাইকা। ক্যারিয়ারের ২০তম সোনা জয়ের লক্ষ্যে ফ্রান্স এবং চীনের বিপক্ষে লড়বেন এই জ্যামাইকান বজ্রমানব। ফ্রান্স ৩৮.০৩ এবং চীন ৩৮.২০ সেকেন্ড সময় নিয়ে ফাইনালে জায়গা করে নেয়। শনিবার বাংলাদেশ সময় রাত ২টা ৫০ মিনিটে ৪X১০০ মিটারের রিলের ফাইনাল অনুষ্ঠিত হবে।

তবে টানা পঞ্চম ওয়ার্ল্ড অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের শিরোপা জেতার পথে জ্যামাইকাকে বড় চ্যালেঞ্জ জানাবে হিটে প্রথম হয়ে ফাইনালে জায়গা করে নেয়া মার্কিন যুক্তরাষ্ট্রের। ফিনিশিং লাইনে পৌঁছতে মার্কিন দল ৩৭.৭০ সেকেন্ড সময় নেয়।

বোল্ট অবশ্য এবারের বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের নিজের পছন্দের ১০০ মিটার ইভেন্টে নামের প্রতি সুবিচার করতে পারেননি। হেরে গেছেন জাস্টিন গ্যাটলিনের কাছে। ৯.৯৫ সেকেন্ড সময় নিয়ে বিশ্ব মিটে প্রথমবার ব্রোঞ্জ জিতেছেন তিনি। অথচ ১০০ ও ২০০ মিটারের বিশ্বরেকর্ড বোল্টের দখলে।

অলিম্পিকে ৮টি স্বর্ণ জিতেছেন। বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে বোল্টের স্বর্ণ ১১টি। আজ ৪ গুণ ১০০ মিটার রিলেতে একটা স্বর্ণ না হলে কিংবদন্তির বিদায় ঠিক মানাবে না। ট্রিপল জাম্পের অলিম্পিক চ্যাম্পিয়ন ক্রিস্টিয়ান টেইলরের মনের কথা আর সবার প্রার্থনাও তাই, 'ক্রীড়া ক্ষেত্রে সে সত্যিকারের 'গেম চেঞ্জার'। এই স্টেডিয়ামের ৬০ হাজার দর্শকের উচ্ছ্বাস আর একটি স্বর্ণোজ্জ্বল মুহূর্ত পাওয়ার সে যোগ্য।'

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved