শিরোনাম
 শোক মিছিলে হামলার পরিকল্পনা ছিল: আইজিপি  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রে রাঘব-বোয়ালরা জড়িত ছিল: প্রধান বিচারপতি  যতদিন খালেদা জিয়া ভুয়া জন্মদিন পালন করবেন, ততদিন সংলাপ নয়: কাদের
প্রকাশ : ১২ আগস্ট ২০১৭, ১১:২২:৫১ | আপডেট : ১২ আগস্ট ২০১৭, ১৫:৫৬:৪৩

হাসপাতালে অক্সিজেন সংকট, মৃতের সংখ্যা বেড়ে ৬৩

অনলাইন ডেস্ক
ভারতের উত্তরপ্রদেশ রাজ্যে একটি হাসপাতালে অক্সিজেন সংকটের ঘটনায় বেড়েই চলেছে শিশুমৃত্যুর সংখ্যা। শুক্রবার রাত পর্যন্ত মৃতের সংখ্যা ৩০ থাকলেও শনিবার সকালের পর তা আরো বেড়ে ৬৩ হয়েছে। 

 

উত্তরপ্রদেশের বাবা রাঘবদাস মেডিক্যাল কলেজ হাসপাতালে (বিআরডি) এই ঘটনা ঘটে।

 

অক্সিজেনের অভাবে মৃত্যুর এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠলেও তা উড়িয়ে দিয়েছে রাজ্য সরকার। 

 

প্রাথমিক ভাবে দাবি করা হচ্ছিল প্রয়োজনীয় অক্সিজেনের অভাবেই শিশুমৃত্যুর ঘটনা ঘটে। তবে সেই দাবি অস্বীকার করে বিআরডি কর্তৃপক্ষ। দাবি, শুক্রবার রাতে ৩০০ অক্সিজেন সিলিন্ডার আনা হয়েছে।

 

এনসেফ্যালাইটিস রোগে আক্রান্ত হয়ে শিশুরা ওই হাসপাতালে ভর্তি হয়েছিল বলে জানা যায়।

হাপাতালে অক্সিজেন সিলিন্ডার সরবরাহকারী বেসরকারি সংস্থাটির দাবি, ৭০ লাখ রুপির মধ্যে সিলিন্ডার কিনে মাত্র ৩৫ হাজার রুপি পরিশোধ করেছিল হাসপাতাল কর্তৃপক্ষ। বাকি অর্থের জন্য বারবার জানানো হলেও তা পরিশোধ করেনি হাসপাতাল কতিৃপক্ষ।

বিষয়টি নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে চিঠিও দেয় অক্সিজেন সরবরাহকারী ওই সংস্থা। তাদের দাবি, চিঠিতে তারা স্পষ্ট জানিয়েছিল, বকেয়া না মেটালে তাদের তরফে অক্সিজেন সরবরাহ করে যাওয়া সম্ভব নয়। নির্দিষ্ট সময়ের মধ্যে ওই অর্থ না মেটালে সরবরাহ বন্ধ করতে তারা বাধ্য হবেন বলেও হাসপাতালকে জানানো হয়েছিল।

তবে এই বিতর্কের মাঝে অক্সিজেনের অভাবে শিশু মৃত্যুর অভিযোগ সম্পূর্ণ উড়িয়ে দিয়েছেন উত্তরপপ্রদেশের স্বাস্থ্যমন্ত্রী সিদ্ধার্থনাথ সিংহ। আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে তিনি বলেছেন, অক্সিজেন বন্ধ হয়ে নয়, অন্য কারণে মৃত্যু হয়েছে শিশুদের।

হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়, বুধবার থেকে বৃহস্পতিবারের মধ্যে ২৩টি শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার দুপুর পর্যন্ত মৃত্যু হয়েছে আরও ৭টি শিশুর যা এখন বেড়ে ৬৩ হয়েছে। সূত্র: এনডিটিভি 

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved