শিরোনাম
 শোক মিছিলে হামলার পরিকল্পনা ছিল: আইজিপি  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রে রাঘব-বোয়ালরা জড়িত ছিল: প্রধান বিচারপতি  যতদিন খালেদা জিয়া ভুয়া জন্মদিন পালন করবেন, ততদিন সংলাপ নয়: কাদের
প্রকাশ : ১১ আগস্ট ২০১৭, ১৪:২১:১৪ | আপডেট : ১১ আগস্ট ২০১৭, ১৪:২৩:৫৩

তাহিরপুরে আকস্মিক পাহাড়ি ঢল, তলিয়ে গেছে লোকালয়

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি
সুনামগঞ্জের তাহিরপুরে আকস্মিক পাহাড়ী ঢলে সড়ক ও জনপথ  ক্ষতিগ্রস্ত হওয়ার যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। অপরদিকে আনোয়ারপুর বাজারের ৫০টি দোকান ঘর,দোকানের মালামাল ঢলের পানিতে ভাসিয়ে নিয়ে যায়।

তাহিরপুরের বালিজুড়ি ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বাবুল মিয়া জানান, শুক্রবার ভোর রাত ৩ ঘটিকার হঠাৎ করে পাহাড়ী ঢলের পানি যাদুকাটা নদী উপচে গিয়ে আনোয়ারপুর বাজারের ৫০ দোকান ঘরের মালামাল এবং বাজারের পাকা ভেঙ্গে ব্যাপক ক্ষতি হয়েছে।

গত ৩ দিন ব্যাপী বৈরী আবহাওয়ায় ভারী বৃষ্টিপাতের কারণে পাহাড়ী ঢলে ভারত থেকে নেমে আসা পাহাড়ী নদী যাদুকাটা, মাহারাম,রক্তি নদী দিয়ে বিপদসীমা অতিক্রম করে  ঢলের পানি নেমে আসায় তাহিরপুরের নিম্নাঞ্চলে ৫০টিরও বেশী গ্রাম বন্যার পানিতে প্লাবিত হয়েছে। পানি বন্দি হয়ে পড়েছে ৫০ হাজারেরও বেশী মানুষ।

এদিকে যাদুকাটা ও মাহারাম নদীর পানি বিপদসীমার উপর দিয়ে অতিক্রম করায় এ সকল নদী থেকে বালি পাথর উত্তোলনকারী প্রায় ২০ হাজার শ্রমিক কর্মহীন হয়ে পড়েছে।

অন্যদিকে বড়ছরা শুল্ক ষ্টেশনে পাহাড়িছড়া দিয়ে ঢলের পানি নেমে এসে শতাধিক কয়লার ডিপো প্লাবিত হয়েছে। এতে ১০ হাজার কয়লা পরিবহন শ্রমিক বেকার হয়ে পড়ে।

অপরদিকে নদী ও হাওরের পানি একাকার হয়ে নদী তীরবর্তী ও হাওরপারের গ্রামগুলো ঝড়ো হাওয়ায় বিশাল ঢেউয়ের আঘাতে ভাঙ্গনের মূখে পড়েছে। এ ছাড়া দৈনন্দিন আয়ের খেটে খাওয়া মানুষ ও মৎস্য আহরনকারী জেলেরা বিশাল ঢেউ ও পাহাড়ী ঢলের কারণে মাছ ধরতে না পারায় পরিবার পরিজন নিয়ে ফসলহারা কৃষক পরিবারগণ অনাহার ও অর্ধাহারে দিনাতিপাত করছে।

বালিজুড়ি ইউনিয়নের ৪নং ওয়ার্ডের আনোয়ারপুর গ্রামের ইউপি সদস্য বুলবুল মিয়া বলেন, ঢলের পানিতে আনোয়ারপুর বাজারের ৫০টি দোকানের মালামাল ঢলের পানিতে ভাসিয়ে  নিয়ে গেছে।

তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ সাইফুল ইসলাম বলেন, ঢলের পানিতে ভেঙ্গে যাওয়া আনোয়ারপুর বাজার ও আনোয়ারপুর-ওয়েজখালী সড়ক দেখার জন্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের প্রকৌশলীকে  পাঠিয়েছে।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved