শিরোনাম
 নায়করাজ রাজ্জাক আর নেই  বন্যার্তদের জন্য অস্ট্রেলিয়ার সমবেদনা  রীড ফার্মা: স্বাস্থ্য সচিবকে হাইকোর্টে তলব  ৩৮ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণের ট্রেন চালু
প্রকাশ : ০৭ আগস্ট ২০১৭, ১৮:৩১:২৫ | আপডেট : ০৭ আগস্ট ২০১৭, ১৮:৩৪:৩১

অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা রনির বিচার শুরু

চট্টগ্রাম ব্যুরো
চট্টগ্রামে অস্ত্র মামলায় মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নূরুল আজিম রনির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।

সোমবার চট্টগ্রাম সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ জান্নাতুল ফেরদৌস এর আদালত অভিযোগ গঠন করেন।

এর আগে মামলা থেকে অব্যাহতির আবেদন নামঞ্জুর করা হয়েছে। আগামী ১০ নভেম্বর থেকে মামলার সাক্ষ্যগ্রহণের সময় নির্ধারণ করেছে আদালত।

রনির আইনজীবী অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী সমকালকে বলেন, ‘ফৌজদারি কার্যবিধির ২৬৫ (সি) ধারায় মামলা থেকে ছাত্রলীগ নেতা রনিকে অব্যাহতি দিতে আবেদন করেছিলাম। আদালত সেটা নামঞ্জুর করে অভিযোগ গঠন করেছেন। আমরা এতে সংক্ষুব্ধ হয়েছি। এর বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করব।’

২০১৬ সালের ১৯ জুন অস্ত্র মামলার তদন্তকারী কর্মকর্তা হাটহাজারী থানার উপ-পরিদর্শক (এসআই) দেলোয়ার হোসেন আদালতে চার্জশিট দাখিল করেন। চার্জশিটে শুধুমাত্র নূরুল আজিম রনিকে আসামি করা হয় এবং ২২ জনকে সাক্ষী করা হয়। ওই বছরের ৭ মে বেলা সোয়া ১২টার দিকে ইউনিয়ন পরিষদ নির্বাচন চলাকালে হাটহাজারী উপজেলার মির্জাপুর থেকে রনিকে আটক করে বিজিবি। এরপর প্রভাব বিস্তারের অভিযোগে দুই বছরের কারাদণ্ড দেন নির্বাচনে দায়িত্বরত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হারুনুর রশিদ। আটকের সময় রনির কাছে একটি নাইন এমএম পিস্তল, ১৫ রাউন্ড গুলি ও ২৬ হাজার টাকা পাওয়া যায় বলে গণমাধ্যমে তথ্য দিয়েছিল বিজিবি।  অস্ত্র আইনে তার বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয় থানায়। রনি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী হিসেবে রাজনীতিতে পরিচিত। 

মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved