শিরোনাম
 সুন্দরবনে র‍্যাবের সঙ্গে বনদস্যুদের গোলাগুলি  একের পর এক সিইও পদত্যাগ করায় ট্রাম্পের ব্যবসায়ী পরিষদ বিলুপ্ত
প্রকাশ : ০৬ আগস্ট ২০১৭, ২২:১৫:৫৭ | আপডেট : ০৬ আগস্ট ২০১৭, ২২:৩৩:১০

৪৩ ঘণ্টায় ১৪৬ কি.মি. সাঁতরালেন ক্ষিতিন্দ্র

মদন (নেত্রকোনা) প্রতিনিধি
কংস থেকে মগড়া নদীতে টানা ৪৩ ঘণ্টায় ১৪৬ কিলোমিটার পাড়ি দিলেন মুক্তিযোদ্ধা ক্ষিতিন্দ্র চন্দ্র বৈশ্য।

৬৬ বছর বয়সী এই সাঁতারু শুক্রবার সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে ময়মনসিংহের ফুলপুর ঠাকুর বাঘাইঘাট সরচাপুর ব্রিজ থেকে সাঁতার শুরু করেন। বিরামহীন সাঁতার কেটে তিনি রোববার দুপুর ১টা ৫০ মিনিটে নেত্রকোনার মদন উপজেলার শহীদ কদ্দুছ মগড়া ব্রিজে এসে পৌঁছান।

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মাধ্যমে উপস্থিত জনতা তাকে বরণ করে নেয়। এ সময় মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ওয়ালীউল হাসান, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম আকন্দ, পৌর মেয়র আবদুল হাল্পুান তালুকদার শামীম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবদুল কদ্দুছ, সাধারণ সম্পাদক আবুল বাশার খান এখলাছসহ এলাকাবাসী তাকে বরণ করে নেন।

নদীর দুই পাড় ও ব্রিজে অবস্থানরত হাজার হাজার জনতা করতালির মাধ্যমে ক্ষিতিন্দ্রকে অভ্যর্থনা জানান। পরে ক্ষিতিন্দ্র চন্দ্র বৈশ্যকে দায়িত্বপ্রাপ্ত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খান মোহাম্মদ ফজলুল বারী ইভানের নেতৃত্বে অ্যাম্বুলেন্সযোগে একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে শ্বাস-প্রশ্বাসে কিছুটা সমস্যা হলে তাকে অক্সিজেন দিয়ে রাখা হয়।

তিনি এযাবৎকালে দেশে ও বিদেশে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সম্মাননা অর্জন করেন। ক্ষিতিন্দ্র চন্দ্র বৈশ্য মদন উপজেলার জাহাঙ্গীরপুর গ্রামের ক্ষিতিশ চন্দ্র বৈশ্যের ছেলে। তিনি এক ছেলে ও এক মেয়ের জনক। একটি বেসরকারি বিমান সংস্থার এরোড্রাম কর্মকর্তা হিসেবে তিনি অবসর গ্রহণ করেন।

এদিকে এই সাঁতারুর এমন কৃতিত্বে মদন উপজেলা প্রশাসন, নাগরিক কমিটি, মুক্তিযোদ্ধা সংসদ, রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দের আয়োজনে নদীর পাড়ে হাজারো লোকের সমাগম ঘটে। পরে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড ও নাগরিক কমিটি তাকে পৃথক সম্মানা স্মারক প্রদান করে। মদন ইউএনও মো. ওয়ালীউল হাসান মদনবাসীর পক্ষ থেকে এই কৃতিত্বকে বিশ্বরেকর্ডে স্থান দেওয়ার দাবি জানান।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved