শিরোনাম
 শোক মিছিলে হামলার পরিকল্পনা ছিল: আইজিপি  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রে রাঘব-বোয়ালরা জড়িত ছিল: প্রধান বিচারপতি  যতদিন খালেদা জিয়া ভুয়া জন্মদিন পালন করবেন, ততদিন সংলাপ নয়: কাদের
প্রকাশ : ০৩ আগস্ট ২০১৭, ২২:৫৮:৩৯

আবদুল জব্বারের অবস্থা অপরিবর্তিত

সমকাল প্রতিবেদক
স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অন্যতম শব্দসৈনিক শিল্পী আবদুল জব্বারের শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। এখনও তিনি রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন।

বৃহস্পতিবার কিডনি ডায়ালিসিস করতে কিছু সময়ের জন্য তাকে কেবিনে স্থানান্তর করা হয়।

এদিকে, আবদুল জব্বারের সুচিকিৎসার জন্য অতিদ্রুত দেশের বাইরে নিয়ে যাওয়ার দাবি জানিয়েছেন তার পরিবারের সদস্যরা।

আবদুল জব্বারের স্ত্রী হালিমা জব্বার বলেন, 'আবদুল জব্বার একজনই, আর কেউ আসবেন না। আমি প্রধানমন্ত্রীর কাছে আবেদন করছি, আবদুল জব্বারকে যেন খুব দ্রুত দেশের বাইরে নিয়ে চিকিৎসা করা হয়। উনার যে অবস্থা তাতে এয়ার অ্যাম্বুলেন্সে করে নিয়ে যেতে হবে। আমরা ডাক্তারের সঙ্গে কথা বলেছি। সিঙ্গাপুর বা আমেরিকায় নিয়ে গিয়ে সুচিকিৎসা সম্ভব।'

তিনি জানান, আবদুল জব্বারের চিকিৎসার জন্য সরকারের পক্ষ থেকে ২০ লাখ টাকা দেওয়া হয়েছিল। এরই মধ্যে সেই টাকা তার চিকিৎসায় ব্যয় হয়েছে। বর্তমানে এই শিল্পীর উন্নত চিকিৎসার জন্য অনেক টাকার প্রয়োজন। এজন্য তার চিকিৎসার সব ব্যয়ভার সরকারের পক্ষ থেকে নেওয়ার দাবি জানান তিনি।

শিল্পীর ছোট ছেলে বাবু জব্বার বলেন, আইসিইউ থেকে কেবিনে নিয়ে তার বাবার কিডনি ডায়ালিসিসের চেষ্টা চলছে। তবে সামগ্রিকভাবে বাবার শারীরিক অবস্থা ভালো নয়। উন্নত চিকিৎসার জন্য বাবাকে যত দ্রুত সম্ভব বিদেশে নেওয়া উচিত।

এদিকে, সকালে আবদুল জব্বারকে দেখতে হাসপাতালে যান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি এই শিল্পীর উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন বলে হালিমা জব্বারকে জানান।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved