শিরোনাম
 সুন্দরবনে র‍্যাবের সঙ্গে বনদস্যুদের গোলাগুলি  একের পর এক সিইও পদত্যাগ করায় ট্রাম্পের ব্যবসায়ী পরিষদ বিলুপ্ত
প্রকাশ : ৩১ জুলাই ২০১৭, ২৩:১৯:২৮ | আপডেট : ৩১ জুলাই ২০১৭, ২৩:১৯:৪৩

অনুমতি ছাড়াই লিফট বসাচ্ছে চট্টগ্রামের 'ম্যাক্স হসপিটাল'

চট্টগ্রাম ব্যুরো
চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) অনুমতি ছাড়াই নকশাবহির্ভূতভাবে ক্যাপসুল লিফট বসাচ্ছে চট্টগ্রামের মেহেদীবাগে অবস্থিত বেসরকারি ম্যাক্স হসপিটাল লিমিটেড।

সোমবার সরেজমিনে ওই হাসপাতালে গিয়ে তড়িগড়ি করে লিফট বসানোর কাজ করতে দেখা গেছে। হাসপাতালটির প্রবেশমুখেই লিফটটি নির্মাণ করা হচ্ছে।

জানা গেছে, রোগী ও স্বজনদের সেবা বাড়াতে নতুন করে আরেকটি লিফট স্থাপনের জন্য সিডিএ কর্তৃপক্ষের কাছে আবেদন করেছে ম্যাক্স হসপিটাল কর্তৃপক্ষ। কিন্তু আবেদনের পরিপ্রেক্ষিতে তাদেরকে নতুন করে কোনো লিফট স্থাপনের অনুমতি দেয়নি সিডিএ।

এ বিষয়ে সিডিএ অথরাইজড অফিসার-২ মো. শামীম সমকালকে বলেন, 'নকশাবহির্ভূতভাবে লিফট সংযুক্ত করায় ম্যাক্স হসপিটাল কর্তৃপক্ষকে এর আগেও কাজ বন্ধ করতে বলা হয়েছিল। কিন্তু তারা আবারও কাজ শুরু করেছে শুনে আমরা ঘটনাস্থলে পরিদর্শক পাঠিয়ে কাজ বন্ধ রাখতে বলেছি।'

তিনি আরও বলেন, 'হাসপাতালের পক্ষ থেকে হাসপাতালে বাইলেইন দিয়ে প্রবেশ ও মূল সড়ক দিয়ে বের হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। তাদের বিষয়টি বিবেচনা করা হচ্ছে। মেহেদীবাগ এলাকাটি অত্যন্ত জনবহুল। সব বিষয় মাথায় রেখে আমরা লিফট স্থাপনের জন্য বাঁধা দিয়েছি। এরপরও লিফট স্থাপন করা হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।'

ম্যাক্স হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. লিয়াকত আলী খান জানান, 'হাসপাতালে সেবা নিতে আসাদের সুবিধার্থে লিফট স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। এর জন্য সিডিএর কাছে আবেদনও করা হয়েছে। তবে তাদের কাছ থেকে আমরা এখনো কোন সাড়া পাইনি। সিডিএ'র কাছ থেকে স্থাপনার অনুমতি পাওয়া সময়সাপেক্ষ। যে কারণে রোগীদের স্বার্থ বিবেচনা করেই লিফট স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে।'

তবে সংশ্লিষ্টরা বলছেন, হাসপাতালের প্রবেশপথে ক্যাপসুল লিফটটি চালু করা হলে সেখানে আসা গাড়ির পার্কিংয়ে ঝামেলার সৃষ্টি হবে। এতে হাসপাতালের পার্শ্ববর্তী সড়কে যানজটের মাত্রা আরও কয়েকগুণ বেড়ে যাবে।

উল্লেখ্য, চট্টগ্রাম মহানগরীর অন্যান্য গুরুত্বপূর্ণ সড়কের একটি হলো মেহেদীবাগ সড়ক। এটি অত্যন্ত সরু হওয়ায় দিনের অধিকাংশ সময় যানজটের সৃষ্টি হয়। এতে সাধারণ মানুষদের অসহনীয় ভোগান্তিতে পড়তে হয়।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved