শিরোনাম
 শোক মিছিলে হামলার পরিকল্পনা ছিল: আইজিপি  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রে রাঘব-বোয়ালরা জড়িত ছিল: প্রধান বিচারপতি  যতদিন খালেদা জিয়া ভুয়া জন্মদিন পালন করবেন, ততদিন সংলাপ নয়: কাদের
প্রকাশ : ২৩ জুলাই ২০১৭, ২২:৫৩:৪২ | আপডেট : ২৩ জুলাই ২০১৭, ২৩:০৩:৩৪

অস্তিত্বের জন্য বনমানুষের লড়াই

অনলাইন ডেস্ক
বনমানুষদের অস্থিত্ব টিকিয়ে রাখার সংগ্রামী জীবনের চিত্র ফুটে উঠেছে 'ওয়্যার ফর দ্য প্ল্যানেট অব দ্য অপিস' নামে হলিউড ছবিতে। টানটান উত্তেজনার মধ্যদিয়ে আমেরিকান ফিকশনধর্মী ছবিটি ডালপালা মেলেছে।

ছবিতে বনমানুষদের এই গ্রহে টিকে থাকার সংগ্রামের বিষয়টি দারুণভাবে চিত্রায়িত হয়েছে। এই গ্রহের মানুষদের বিরুদ্ধে লড়াই করে নিজেদের অস্তিত্বের জানান দিতে হয় বনমানুষদের।

জন্মগতভাবে উন্নত বুদ্ধিদীপ্ত বনমানুষদের সরদার, যিনি সিজার নামে পরিচিত। তাদের প্রজন্ম টিকের রাখার জন্য হিংস্র মানুষের করাল থাবা থেকে নিজেদের রক্ষা করতে হয়। প্রায়ই মানুষের হামলার শিকার হয় বনমানুষদের। তাই প্রতিক্ষণ বনমানুষদের সর্তক থাকতে হয় নির্দয় ও নিষ্ঠুর মানুষদের হামলার হাত থেকে বাঁচতে।

মানুষের পক্ষে আলফা ওমেগা নামে একটি সামরিক গোষ্ঠীর নেতৃত্ব দেন কর্নেল নামে একজন। এই গোষ্ঠী বনমানুষদের জীবনকে অস্থির ও ওষ্ঠাগত করে তুলে। তবুও বনমানুষের টিকে থাকার সংগ্রাম চলতেই থাকে।

ছবিটির কাহিনী সত্তর দশকের। যখন জাতিগত উত্তেজনা চরমে। সাধারণ নাগরিকের অধিকার নিয়ে আন্দোলন চলমান। সেখানে বনমানুষের বঞ্চিত থাকা ও তাদের অধিকার আদায়ের সংগ্রাম শক্তভাবে উপস্থাপিত হয়েছে।

ছবিটির স্ক্রিপ্ট লিখেছেন মার্ক বোমব্যাক আর পরিচালনা করেছেন মাট রিভিজ। ২০১৭ সালের ১৪ জুলাই ছবিটি মুক্তি পেয়েছে। ছবিটির ব্যয় হয়েছে প্রায় ১৫০ মিলিয়ন ডলার।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved