শিরোনাম
 সুন্দরবনে র‍্যাবের সঙ্গে বনদস্যুদের গোলাগুলি  একের পর এক সিইও পদত্যাগ করায় ট্রাম্পের ব্যবসায়ী পরিষদ বিলুপ্ত
প্রকাশ : ২০ জুলাই ২০১৭, ১৮:৩৮:৩৮ | আপডেট : ২১ জুলাই ২০১৭, ১৪:২৪:১৯

স্ট্রিমিংয়ে 'দেসপাসিতো'র রেকর্ড

অনলাইন ডেস্ক
স্প্যানিশ ভাষার শব্দ 'দেসপাসিতো' মানে হচ্ছে 'ধীরে'। তবে এই শিরোনামের গানটি যেভাবে লাফিয়ে লাফিয়ে শীর্ষে চলে এসেছে তাতে একে আর যা কিছুই বলা হোক 'ধীরে' বলার কোনো সুযোগ নেই।

অতীতের সব রেকর্ড ভেঙে স্প্যানিশ ভাষার এই গানটিই এখন অনলাইনে বিশ্বের সবচেয়ে বেশিবার বাজানো গানে পরিণত হয়েছে। খবর সিএনএনের

ইউনিভার্সাল মিউজিক ল্যাটিন এন্টারটেইনমেন্টের তথ্য অনুযায়ী, চলতি বছরের জানুয়ারিতে মুক্তি পাওয়া গানটি ১৯ জুলাই অনলাইনে বিশ্বের সবচেয়ে বেশিবার বাজানো গানের রেকর্ড গড়ে। ওইদিন পর্যন্ত গানটি ইউটিউব, অ্যাপল মিউজিকসহ বৈশ্বিক বিভিন্ন স্ট্রিমিং প্লাটফর্মে মোট ৪৬০ কোটি বার বাজানো হয়েছে।

পুয়ের্তো রিকোর গায়ক লুইস ফনসি ও র‌্যাপার ড্যাডি ইয়াঙ্কির গাওয়া গানটির রিমিক্স ভার্সন তৈরি করে এর বৈশ্বিক প্রচারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন জনপ্রিয় কানাডিয়ান পপ গায়ক জাস্টিন বিবার।

গানটির রেকর্ড গড়া প্রসঙ্গে এর গায়ক লুইস ফনসি বলেন, "অনলাইন স্ট্রিমিং বিশ্বব্যাপী শ্রোতাদের সংযুক্ত করতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে এবং এর মাধ্যমেই আমার গানটি আজ বিশ্বের কোনায় কোনায় পৌঁছে গেছে। এটা সত্যিই অনেক সম্মানের যে 'দেসপাসিতো' এখন বিশ্বের সবচেয়ে বেশিবার স্ট্রিমিং করা গান।"

বিশ্বে সবচেয়ে বেশিবার স্ট্রিমিং হওয়া গানের রেকর্ডটি এতোদিন ছিল জাস্টিন বিবারেরই 'সরি'র দখলে। ২০১৫ সালে মুক্তি পাওয়ার পর থেকে গানটি বিশ্বব্যাপী বিভিন্ন স্ট্রিমিং প্লাটফর্মে মোট ৪৩৮ কোটিবার বাজানো হয়েছে।

'দেসপাসিতো' গানটির ভিডিও দেখুন



জাস্টিন বিবারের রিমিক্স করা দেসপাসিতো গানটির ভিডিও দেখুন



আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved