শিরোনাম
 রাজধানী ও কুষ্টিয়ায় 'বন্দুকযুদ্ধে' নিহত ৪  'রাজধানীতে বন্দুকযুদ্ধে নিহতরা এএসপি মিজান হত্যায় জড়িত'
প্রিন্ট সংস্করণ, প্রকাশ : ১৮ জুলাই ২০১৭

একই রকম কাজ বারবার করতে চাই না

নাজিয়া হক অর্ষা। মডেল ও অভিনেত্রী। এটিএন বাংলায় প্রচার হচ্ছে তার অভিনীত নাটক 'রাজু ৪২০'। জাহিদ হাসান পরিচালিত এ নাটক, বর্তমান ব্যস্ততা ও অন্যান্য বিষয়ে কথা বলেছেন তিনি_

'রাজু ৪২০' নাটকে আপনার বিজলী চরিত্রে দর্শকের প্রতিক্রিয়া কী?

গল্পের সঙ্গে আমার 'বিজলী' চরিত্র মানানসই হয়েছে_ এমন কথা শুনেছি অনেকের কাছে। বিজলী অন্য আট-দশজন থেকে একটু আলাদা। টমবয় স্বভাবের। এর আগে এ ধরনের চরিত্রে অভিনয় করিনি। চরিত্র কতটা বাস্তব করে তুলতে পারব, শুরুতে এটা ভেবে সংশয়ে ছিলাম। কিন্তু দর্শকের কাছে সাড়া পাওয়ার পর মনে হয়েছে, এ ধরনের চরিত্রে অভিনয় করে ভুল করিনি।

'জলরং' নাটকেও তো ভিন্নরূপে দেখা যাচ্ছে। চরিত্র নির্বাচনের ক্ষেত্রে অনেক বাছবিচার করেন?

কাজের ক্ষেত্রে আমি কিছুটা খুঁতখুঁতে স্বভাবের। একই ধরনের কাজ বারবার করতে চাই না। সংখ্যায় কম হলেও বাছবিচার করে কাজ করি। আমি চাই, যে কাজই করি না কেন, তা যেন দর্শকের মনে দাগ কাটে। এ কারণে 'জলরং', 'একটি বাবুই পাখির বাসা', 'ফুলমহল', 'নীল দাঁড়কাক'সহ সর্বশেষ যে কয়টি নাটকে অভিনয় করেছি তার গল্প ও চরিত্রকে প্রাধান্য দিয়েছি।

বড় পর্দায় অভিষেক হচ্ছে কবে?

'ফেরারি ফানুস' ছবিটি মুক্তি পেলে ছয়-সাত বছর আগেই বড় পর্দায় আমার অভিষেক হতো। কিন্তু ভাগ্য মন্দ বলেই ছবিটা আজও আলোর মুখ দেখেনি। কিন্তু এ নিয়ে হতাশ নই। বিশ্বাস করি, আগামীতে আবার সুযোগ পাব। অবশ্য এরই মধ্যে শাহরিয়ার নাজিম জয়ের পরিচালনায় 'অর্পিতা' নামের একটি ছবিতে অভিনয় করছি। নারীর অধিকার, ক্ষমতায়ন, নির্যাতন ও প্রতিরোধ নিয়ে ছবির গল্প। এতে পূজা নামে এক তরুণীর চরিত্রে অভিনয় করেছি। এটি অভিনয় জীবনের ব্যতিক্রমী চরিত্র, যা দর্শকের মনোযোগ কাড়বে বলে আমার ধারণা।

এবার বলুন মডেল অর্ষার দেখা মিলবে কবে?

বিজ্ঞাপনের কাজের সুযোগ সবসময় পাওয়া যায় না। তবে এটা বলতে পারি, ভালো কাজের সুযোগ পেলে আবার বিজ্ঞাপনের মডেল হবো।
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved