শিরোনাম
 রাজধানী ও কুষ্টিয়ায় 'বন্দুকযুদ্ধে' নিহত ৪  'রাজধানীতে বন্দুকযুদ্ধে নিহতরা এএসপি মিজান হত্যায় জড়িত'
প্রিন্ট সংস্করণ, প্রকাশ : ১৮ জুলাই ২০১৭

ডার্ট ফোর

সাকিব কাফি
রেসিংপ্রিয় গেমারদের কাছে ডার্ট নামটি বেশ সুপরিচিত। ডার্ট ৪ নামের আরও একটি গেম যুক্ত হচ্ছে এই সিরিজে। জনপ্রিয় গেম নির্মাতা কোডমাস্টার্স নিজেদের সার্বিক তত্ত্বাবধানে গেমটি প্রকাশ করেছে। গত ৯ জুন গেমটি বিশ্ববাজারে মুক্ত করা হয়েছে। এটি একই সঙ্গে মাইক্রোসফট উইন্ডোজ, এক্সবক্স ওয়ান ও প্লেস্টেশন ৪-এ খেলা যাবে।

কাহিনী

গেমিংয়ে গতির নেশা থাকলে ডার্ট সিরিজের গেম হতে পারে আপনার অন্যতম পছন্দ। এই পিচঢালা রাস্তা তো এই মাটির রাস্তা। ১৯৮০ এর গ্রুপ বি, ১৯৯০-এর গ্রুপ এ, ২০০০-এর গ্রুপ এন কিংবা ২০১০-এর গ্রুপ আর সিরিজের বিশ্ব কাঁপানো সব রেসিং কার নিয়ে রেসাররা নেমে পড়েছে দুর্ধর্র্ষ এক প্রতিযোগিতায়। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে আর ভয়ঙ্কর সব রাস্তায় অসম্ভব নিয়ন্ত্রণ কর্মদক্ষতা দেখিয়ে একে অন্যকে পাশ কাটিয়ে এগিয়ে চলছে রেসিং কারগুলো। অস্ট্রেলিয়ার ফিটরয়, স্পেনের ট্যারাগোনা, ইউএসএর মিসিগান, সুইডেনের ভার্মল্যান্ড আর ওয়েলসের পাওসের বিভিন্ন লোকেশনে স্টেজভিত্তিক চলতে থাকে একেকটি রেস।

যেভাবে খেলতে হবে

ডার্ট ৪ গেমটি খেলতে হবে একজন নির্দিষ্ট রেসারের ভূমিকায়। রেসের জন্য গাড়ি ভাড়া করতে কিংবা কিনতে পারবে গেমার। প্রয়োজন অনুযায়ী গাড়ি মেরামত বা কেনাবেচা করা যাবে। আর রেসের জন্য স্পন্সর খুঁজতে নিজের প্রোফাইল বুস্ট করার সুযোগও রাখা হয়েছে গেমটিতে।

খেলতে যা লাগবে

ডার্ট ৪ গেমটি খেলতে নূ্যনতম ইন্টেলের কোর আই৩-৫৩০ (২.৯ গিগাহার্জ) অথবা সমমানের প্রসেসর, ৪ জিবি র‌্যাম, এনভিডিয়ার জিফোর্স জিটি ৪৪০ ভি২ অথবা এএমডি রেডন এইচডি ৫৫৭০ অথবা সমমানের গ্রাফিক্স কার্ড, অপারেটিং সিস্টেম উইন্ডোজ ৭ এবং হার্ডডিস্কে কমপক্ষে ৫০ জিবি ফাঁকা জায়গা।
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved