শিরোনাম
 রাজধানী ও কুষ্টিয়ায় 'বন্দুকযুদ্ধে' নিহত ৪  'রাজধানীতে বন্দুকযুদ্ধে নিহতরা এএসপি মিজান হত্যায় জড়িত'
প্রকাশ : ১৭ জুলাই ২০১৭, ১৮:৪৬:৫০

জবি ছাত্র মিলনের সন্ধানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে উপাচার্যের চিঠি, ক্লাস-পরীক্ষা বর্জন

জবি প্রতিবেদক
আইন-শৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তুলে নেওয়া জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ছাত্র সাদেকুল ইসলাম মিলনের সন্ধান চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছেন জবির ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান।

সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়্লেেছ।

এদিকে, জবির পদার্থবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র সাদেকুল ইসলাম মিলন নিখোঁজ হওয়ার ৫৫ দিন পরও সন্ধান না মেলায় আন্দোলনে নেমেছেন একই বিভাগের শিক্ষার্থীরা। সোমবার সকাল থেকে ক্লাস-পরীক্ষা বর্জনের পাশাপাশি ক্যাম্পাসে বিক্ষোভ করেন তারা।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সকাল সাড়ে ১০টার দিকে পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা ক্লাসরুমে তালা ঝুলিয়ে বিক্ষোভ শুরু করেন। এ সময় তারা প্রধান ফটক পেরিয়ে রাজপথে আসতে চাইলে পুলিশ বাধা দেয়। পরে শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন এর আগে গত বুধবার মিলনের সন্ধান দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় ৭২ ঘণ্টার আলটিমেটাম দিয়েছিলেন তারা। এতেও দৃশ্যমান কোনো অগ্রগতি না হওয়ায় আন্দোলনে নামেন শিক্ষার্থীরা।

জবির প্রক্টর ড. নূর মোহাম্মাদ সমকালকে বলেন, মিলনকে উদ্ধার বিষয়ে প্রশাসনের সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রয়েছে। শিক্ষার্থীরা শান্তিপূর্ণ আন্দোলন করলে প্রশাসনও সঙ্গে থাকবে। তবে কেউ বিশৃঙ্খলার চেষ্টা করলে ব্যবস্থা নেওয়া হবে।

গত ২৪ মে রাত সাড়ে ৩টায় রাজধানীর আদাবর এলাকার একটি মেস থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে মিলনকে তুলে নেওয়া হয়। পরদিন বিভিন্ন জায়গায় খুঁজে না পেয়ে মিলনের পরিবার আদাবর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved