শিরোনাম
 কাবুলে গাড়িবোমা হামলায় নিহত ২৪  ৪১৮ যাত্রী নিয়ে প্রথম হজ ফ্লাইট ঢাকা ছেড়েছে  ভারি বৃষ্টির সাথে পাহাড় ধসের শঙ্কা, সাগরে ৩ নম্বর সংকেত  জর্ডানে ইসরায়েলি দূতাবাসে গুলি, নিহত ২
প্রকাশ : ১৭ জুলাই ২০১৭, ১৭:৪৮:০৪ | আপডেট : ১৭ জুলাই ২০১৭, ১৭:৪৮:২৫

বোর্ডারকে 'স্পর্শ' করেই আউট কুক

অনলাইন ডেস্ক
টেস্টে ইংল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি রান, সবচেয়ে বেশি সেঞ্চুরি এবং দ্রুততম সময়ে ১০ হাজার রানের বিশ্বরেকর্ড তার দখলে। এবার আরেকটি 'ছোট' অর্জন নিজের নামের পাশে যোগ করলেন অ্যালেস্টার কুক। টেস্ট ক্রিকেটে রানসংখ্যায় অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক অ্যালান বোর্ডারকে স্পর্শ করেছেন এই ইংলিশ ব্যাটসম্যান।

চলমান ট্রেন্ট ব্রিজ টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে সময় কিংবদন্তি বোর্ডারকে স্পর্শ করেন কুক। কেশব মাহরেজের করা দলীয় ২২তম ওভারের পঞ্চম বলে সিঙ্গেল নিয়ে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ককে ছুঁয়ে ফেলেন এই ইংলিশ ওপেনার।

অস্ট্রেলিয়ার হয়ে ১৫৬ টেস্টে ৫০.৫৬ গড়ে ১১,১৭৪ রান করেছিলেন বোর্ডার। ২৭টি সেঞ্চুরি এবং ৬৩টি হাফসেঞ্চুরির সাহায্যে রানগুলোন করেন তিনি।

ট্রেন্ট ব্রিজ ক্যারিয়ারের ১৪২তম টেস্টের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নামার আগে কুকের নামের পাশে ছিল ১১,১২৯ রান। প্রথম ইনিংসে ৩ রানে আউট হয়ে গেলেও দ্বিতীয় ইনিংসে রানের দেখা পান তিনি। ব্যক্তিগত ৪২ রানে পৌঁছার সময় বোর্ডারের পাশে বসেন কুক।

টেস্টে রেকর্ড সর্বোচ্চ ১৫,৯২১ রান করে চূড়ায় রয়েছেন মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকার। রিকি পন্টিং ১৩,৩৭৮ এবং জ্যাক ক্যালিস ১৩,২৮৯ রান নিয়ে শীর্ষ তিনে রয়েছেন। ক্যালিসের চেয়ে মাত্র এক রান কম করেছেন রাহুল দ্রাবিড়। কুকের ওপরে থাকা অপর ব্যাটসম্যানরা হলেন- কুমার সাঙ্গাকারা (১২,৪০০), ব্রায়ান লারা (১১,৯৫৩), শিবনারায়ন চন্দরপল (১১,৮৬৭) এবং মাহেলা জয়াবর্ধনে (১১,৮১৪)।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved