শিরোনাম
 কাবুলে গাড়িবোমা হামলায় নিহত ২৪  ৪১৮ যাত্রী নিয়ে প্রথম হজ ফ্লাইট ঢাকা ছেড়েছে  ভারি বৃষ্টির সাথে পাহাড় ধসের শঙ্কা, সাগরে ৩ নম্বর সংকেত  জর্ডানে ইসরায়েলি দূতাবাসে গুলি, নিহত ২
প্রকাশ : ১৭ জুলাই ২০১৭, ১৭:০০:৪৫

জীবিতকে মৃত দেখিয়ে প্রতিবেদন, আখাউড়ার ওসিকে তলব

সমকাল প্রতিবেদক
হজের জন্য পুলিশ প্রতিবেদনে জীবিত এক ব্যক্তিকে মৃত দেখানোর ঘটনায় বাক্ষণবাড়িয়ার আখাউড়া থানার ওসিকে তলব করেছেন হাইকোর্ট।

আগামী ২৩ জুলাই তাকে হাইকোর্টে হাজির হয়ে জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে প্রতিবেদন দেওয়ার বিষয়টি ব্যাখ্যা করতে বলা হয়েছে।

বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খান সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার রুলসহ এই আদেশ দেন।

রুলে পুলিশ প্রতিবেদনে জীবিত ব্যক্তিতে মৃত দেখানো কেন বেআইনি হবে না, তা জানতে চাওয়া হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে স্বরাস্ট্র সচিব, ধর্ম সচিব, পুলিশ প্রধান, ব্রাহ্মণবাড়িয়ার এসপি ও আখাউড়া থানার ওসিকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

জানা গেছে, আখাউড়ার বাসিন্দা আজাদ হোসেন ভূইয়া হজে যাওয়ার জন্য গত ৪ থেকে ৫ মাস আগে টাকা জমা দিয়ে নির্ধারিত নিয়মে আবেদন করেন। ওই অবেদন অনুযায়ী আগামী ২৯ জুলাইয়ের মধ্যে তার হজে যাওয়ার সম্ভাব্য তারিখ নির্ধারিত রয়েছে। কিন্ত এর মধ্যে গত ২০ জুন ধর্ম মন্ত্রণালয়ের ওয়েবসাইটে পুলিশ প্রতিবেদন প্রকাশ করা হয়। সেখানে তাকে মৃত উল্লেখ করা হয়েছে। এ নিয়ে পরে লিগ্যাল নোটিশ পাঠানো হলেও পুলিশ বিষয়টি সুরাহা করেনি। এ কারণে হাইকোর্টে রিটটি করা হয়।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. কায়সার জাহিদ ভূঁইয়া।

আদেশের পর ভুক্তভোগী হজযাত্রী আজাদ হোসেন ভূইয়া সাংবাদিকদের বলেন, পুলিশ ভেরিফিকেশনের জন্য টাকা না দেওয়ায় ওসি উদ্দেশ্যেপ্রণোদিতভাবে তাকে মৃত দেখিয়ে প্রতিবেদন দিয়েছে। যে কারণে ধর্ম মন্ত্রণালয়ের ওয়েবসাইটেও তাকে মৃত দেখানো হয়েছে। তদন্তে বিষয়টি প্রমাণিত হবে। এ সময় চলতি মৌসুমেই হজে যেতে চান বলেও প্রত্যশা ব্যক্ত করেন তিনি।

মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved