শিরোনাম
 কাবুলে গাড়িবোমা হামলায় নিহত ২৪  ৪১৮ যাত্রী নিয়ে প্রথম হজ ফ্লাইট ঢাকা ছেড়েছে  ভারি বৃষ্টির সাথে পাহাড় ধসের শঙ্কা, সাগরে ৩ নম্বর সংকেত  জর্ডানে ইসরায়েলি দূতাবাসে গুলি, নিহত ২
প্রিন্ট সংস্করণ, প্রকাশ : ১৭ জুলাই ২০১৭

ঝাড়ের বাঁশ ঘাড়ে

মনা মিলকী
সামনে নির্বাচনী মৌসুম। আক্কাস আলী বেপারীর খায়েশ হয়েছে নির্বাচনে তিনি প্রার্থী হবেন। সেই লক্ষ্যে তিনি গণসংযোগ, সমাবেশ শুরু করেছেন।

এমনি এক সমাবেশে তার অনুগতরা বক্তব্য দিয়ে চলছে। তারা আক্কাস আলী বেপারীকে ফুলের চেয়েও পবিত্র ভূষিত করে বক্তব্য দিচ্ছে। সমাবেশে স্বয়ং উপস্থিত রয়েছেন আক্কাস। নিয়ম অনুযায়ী শেষ বক্তার বক্তব্য রাখবেন আক্কাস; কিন্তু তার হাটের বেলা হওয়ায় মাঝ সময়ে বক্তব্য দিতে শুরু করেন।

আক্কাস আলী বলেন, এলাকায় জনপ্রতিনিধিরা উন্নয়নের জন্য কিছুই করেনি। তাই আমি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হতে চাই। মনে রাখবেন, এলাকার অবকাঠামো উন্নয়নের জন্য বাঁশ বিশেষ প্রয়োজন। আপনারা জানেন, আমি বাঁশের কারবার করি। তাই উন্নয়নের প্রতীক হচ্ছে বাঁশ, আমার প্রতীক বাঁশ। আপনারা বাঁশ মার্কায় ভোট দেবেন। আমি ঝাড়ের বাঁশ ঘাড়ে তুলে নিয়েছি। নির্বাচনে জিতলেও আমি আপনাদের বাঁশ দেব আর হারলেও বাঁশ দেব। বাঁশ আমি বরাবর আপনাদের দিয়েই যাব। কেননা, আমি বাঁশের কারবারি।

আক্কাস আরও বলেন, আমার যা বলার ছিল তা পূর্বের বক্তারা বলে গেছেন। আর যেটুকু বলার আছে তা পরের বক্তারা বলবেন। আমার হাটের বেলার সময় হয়েছে। সেখানে প্রচুর বাঁশ নেওয়া হয়েছে। তাই এখন আমার সেখানে যেতে হচ্ছে। অনেকেই অপেক্ষা করছেন। তাদের বাঁশ দিতে হবে। আমি ফের বলছি, ঝাড়ের বাঁশ ঘাড়ে নিয়েছি। ভোট আপনারা বাঁশ মার্কায় দেবেন। এতে আপনারা শান্তিতে থাকবেন আর আমি আপনাদের বাঁশ দিয়ে যাব। বাঁশ ছাড়া দেশের শান্তি নেই।
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved