শিরোনাম
 কাবুলে গাড়িবোমা হামলায় নিহত ২৪  ৪১৮ যাত্রী নিয়ে প্রথম হজ ফ্লাইট ঢাকা ছেড়েছে  ভারি বৃষ্টির সাথে পাহাড় ধসের শঙ্কা, সাগরে ৩ নম্বর সংকেত  জর্ডানে ইসরায়েলি দূতাবাসে গুলি, নিহত ২
প্রকাশ : ১৬ জুলাই ২০১৭, ২২:৫৮:২০

পায়ুপথে বাতাস: ছিঁড়ে গেছে সেই শিশুর পেটের নাড়ি

বগুড়া ব্যুরো ও সিরাজগঞ্জ প্রতিনিধি
সিরাজগঞ্জে পায়ুপথে হাওয়া ঢোকানো কাইয়ুম হোসেন (১৩) নামে শিশুটির অপারেশন সম্পন্ন হয়েছে।

রোববার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে তার অপারেশন করা হয়। বর্তমানে তাকে ওই হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) রাখা হয়েছে।

শজিমেক হাসপাতালের উপপরিচালক নির্মলেন্দু চৌধুরী জানান, শিশুটির চিকিৎসায় গঠিত ৫ সদস্যের মেডিকেল বোর্ড অপারেশনের সিদ্ধান্ত নেয়। এর আগে পরীক্ষা-নিরীক্ষায় দেখা গেছে, শিশটির পেটের বেশ কয়েকটি নাড়ি ছিঁড়ে গেছে।

তিনি বলেন, রোববার দুপুর ১২টায় তার অপারেশন শুরু হয় এবং দেড় ঘণ্টা ধরে চলে। অপারেশন সফল হলেও শিশুটির অবস্থা এখনও আশঙ্কাজনক।

সিরাগঞ্জের কামারখন্দ উপজেলার ভদ্রঘাটের এসিআই গোদরেজ ফিড মিলের ভেতরে শনিবার সকালে কয়েকজন শ্রমিক কাইয়ুম হোসেন নামে ওই শিশুর পায়ুপথে বাতাস ঢুকিয়ে দিলে সে অসুস্থ হয়ে পড়ে।

প্রথমে শিশুটিকে সিরাজগঞ্জ সদর এবং পরে স্থানীয় একটি ক্লিনিকে ভর্তি করা হয়। পরে রাতে তাকে বগুড়া শজিমেক হাসপাতালে ভর্তি করা হয়।

গুরুতর অসুস্থ শিশুটিকে রোববার সকালে হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। পরে তার চিকিৎসায় সার্জারি বিভাগের প্রধান ডা. আবদুল মোত্তালেব হোসেনের নেতৃত্বে ৫ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। কাইয়ুমের বাড়ি সিরাজগঞ্জ সদর উপজেলার বহুলী ইউনিয়নের বিলগজারিয়া গ্রামে। সে ওই গ্রামের ইলিয়াস আলীর ছেলে।

শিশুটির মা ববিতা খাতুন জানান, ওই দিন সকালে মিলের কয়েক শ্রমিক পায়ুপথে বাতাস ঢুকিয়ে তার ছেলেকে হত্যার চেষ্টা করে। তিনি বলেন,‘বাতাসে ছেলের পেট অতিরিক্ত ফুলে গেলে অন্য শ্রমিকরা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।’

কামারখন্দ থানার ওসি বাসুদেব সিনহা জানান, ঘটনার প্রকৃত কারণ জানতে তদন্ত চলছে। তবে স্বজনদের কেউ বাড়িতে না থাকায় তদন্ত কাজ কিছুটা বিলম্বিত হচ্ছে।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved