শিরোনাম
 কাবুলে গাড়িবোমা হামলায় নিহত ২৪  ৪১৮ যাত্রী নিয়ে প্রথম হজ ফ্লাইট ঢাকা ছেড়েছে  ভারি বৃষ্টির সাথে পাহাড় ধসের শঙ্কা, সাগরে ৩ নম্বর সংকেত  জর্ডানে ইসরায়েলি দূতাবাসে গুলি, নিহত ২
প্রকাশ : ১৬ জুলাই ২০১৭, ২১:১১:৩৮ | আপডেট : ১৬ জুলাই ২০১৭, ২২:২৭:৪৮

ইসির রোডম্যাপ বাস্তবসম্মত: আওয়ামী লীগ

সমকাল প্রতিবেদক
নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত একাদশ জাতীয় নির্বাচনের রোডম্যাপকে স্বাগত জানিয়েছে আওয়ামী লীগ। একই সঙ্গে রোডম্যাপ বাস্তবায়নের মাধ্যমে সব দলের অংশগ্রহণে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে ইসিকে সর্বাত্মক সহযোগিতার প্রতিশ্রুতি দিয়েছে ক্ষমতাসীন দলটি।

ইসির রোডম্যাপ ঘোষণার প্রতিক্রিয়ায় আজ রোববার আওয়ামী লীগ নেতারা এটিকে বাস্তবসম্মত বলে আখ্যা দেন। বিভিন্ন অনুষ্ঠান ও সমকালকে দেওয়া প্রতিক্রয়ায় তারা আশা প্রকাশ করেন, রোডম্যাপে সমর্থন জানিয়ে বিএনপিও আগামী নির্বাচনে অংশ নেবে। 

বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, আগামী নির্বাচনের মূল কাজ করবে ইসি। আর ক্ষমতাসীন দল অন্তর্বর্তীকালীন সরকারের দায়িত্ব পালন করবে। সেই সরকার ইসির কাজে সহযোগিতা করবে।

বিএনপির নির্বাচনকালীন সহায়ক সরকারের দাবি প্রসঙ্গে তিনি বলেন, তারা যে কথা বলছে, তা সংবিধানে নেই। পৃথিবীর ইতিহাসে ‘সহায়ক সরকার’ বলে কিছু নেই। সংবিধান পরিপন্থী কোনো প্রস্তাব কেউ দিলে তা গ্রহণযোগ্য হবে না। 

তোফায়েল আহমেদ বলেন, আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী যথাসময়েই হবে। সেই নির্বাচনে বিএনপি অংশ নেবে কি-না, সেটি তাদের বিষয়। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অতীতে বিএনপি নির্বাচনে অংশ না নিয়ে জ্বালাও-পোড়াও করেছে। আমি মনে করি, তারা আর আগুনে ঝাঁপ দেবে না। অতীতের ভুল থেকে শিক্ষা নেবে।

ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার বিষয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, এটি চালু হওয়া-না হওয়া নিয়ে আমাদের কোনো আপত্তি নেই। এ বিষয়ে ইসি সিদ্ধান্ত নেবে। 

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ সমকালকে বলেন, ইসির রোডম্যাপ অবশ্যই ভালো উদ্যোগ। গণতান্ত্রিক দল হিসেবে আওয়ামী লীগ জনগণের রায়ের ওপর আস্থাশীল। আমরা চাই, ইসির সুষ্ঠু পরিকল্পনায় সব দলের অংশগ্রহণে আগামী নির্বাচন অবাধ ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হোক। নির্বাচনে যারা জনগণের রায় পাবে, তারাই ক্ষমতায় যাবে। তিনি আশা করেন, বিএনপি ষড়যন্ত্র-চক্রান্তের রাজনীতি পরিহার করে নির্বাচনে অংশ নেবে।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved