শিরোনাম
 সিদ্দিকুরকে চেন্নাই নেয়া হচ্ছে  ইতিহাস সংস্কৃতিকে তুলে ধরে উন্নত চলচ্চিত্র নির্মাণ করুন: প্রধানমন্ত্রী  সীতাকুণ্ডের ত্রিপুরা পাড়ার আরেক শিশুর মৃত্যু  সংবিধানিক অধিকারকে খাঁচায় বন্দি রেখেছে সরকার: রিজভী
প্রকাশ : ১৬ জুলাই ২০১৭, ১৭:৪০:০৯

বয়কট-ডি ভিলিয়ার্সকে ছাড়িয়ে গেলেন আমলা

অনলাইন ডেস্ক
ট্রেন্ট ব্রিজ টেস্টের আগে দারুণ এক মাইলফলকের সামনে ছিলেন হাশিম আমলা। প্রথম ইনিংসে ৭৮ রানের ইনিংস খেলার পথে চতুর্থ দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান হিসেবে ৮ হাজার টেস্ট রানের মাইলফলক গড়েন এই তারকা ব্যাটসম্যান। রোববার দ্বিতীয় ইনিংসে দারুণ ব্যাটিং করার পথে স্বদেশি এবি ডি ভিলিয়ার্স ও ইংল্যান্ডের কিংবদন্তি তারকা এবং সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান জিওফ বয়কটকে ছাড়িয়ে গেলেন এই স্টাইলিশ ব্যাটসম্যান।

রোববার টেস্টের তৃতীয় দিন লিয়াম ডওসনের করা ৪০তম ওভারের শেষ বলে ফ্লিক করে সিঙ্গেল নিয়ে ব্যক্তিগত ৪৫ রানে পৌঁছেন আমলা। এরইমধ্য দিয়ে টেস্ট রানের দিক থেকে বয়কটকে ছাড়িয়ে যান এই দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান। এর আগে ব্যক্তিগত ৪ রানে পৌঁছার সময় ছাড়িয়ে যান জাতীয় দলের সতীর্থ এবি ডি ভিলিয়ার্সকে; যিনি আপাতত টেস্ট থেকে দূরে রয়েছেন।

ইংল্যান্ডের সাবেক অধিনায়ক এবং বর্তমান জনপ্রিয় ধারাভাষ্যকার বয়কট দেশের হয়ে ১০৮ টেস্টে ২২টি সেঞ্চুরি এবং ৪২টি হাফসেঞ্চুরির সাহায্যে ৮,১১৪ রান করেছেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত ১০৫ টেস্টে আমলার রানসংখ্যা ৮,১১৯। ২৬টি সেঞ্চুরি এবং ৩৩টি হাফসেঞ্চুরির সাহায্যে এই রান করেন তিনি।

অন্যদিকে দক্ষিণ আফ্রিকার হয়ে ১০৬ টেস্টের ক্যারিয়ারে এখন পর্যন্ত ৮০৭৪ রান করেছেন ডি ভিলিয়ার্স। ৫০.৪৬ গড়ে ২১টি সেঞ্চুরি এবং ৩৯টি হাফসেঞ্চুরির সাহায্যে এই রান করেন তিনি।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved