শিরোনাম
 ওসমানীতে সাড়ে ৩ কেজি স্বর্ণ উদ্ধার  বরিশাল আদালতের ৬ পুলিশ প্রত্যাহার  হিমছড়িতে পাহাড়ধসে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু
প্রকাশ : ১৫ জুলাই ২০১৭, ১৭:০৮:০৩

ওয়াকার-ম্যাকগ্রাকে ছাড়িয়ে গেলেন হেরাথ

অনলাইন ডেস্ক
কলম্বো টেস্টের আগে নামের পাশে ছিল ৩৭৩ উইকেট। জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টের প্রথম ইনিংসে ৫ উইকেট নিয়ে বেশ কয়েকজন কিংবদন্তি তারকাকে পেছনে ফেলেছেন রঙ্গনা হেরাথ। এই শ্রীলঙ্কান স্পিনার উইকেটসংখ্যায় পেছনে ফেলেন ওয়াকার ইউনিস এবং ম্যালকম মার্শালের মতো কিংবদন্তি বোলারদের। অন্যদিকে ইনিংসে ৫ উইকেট নেয়ার বোলারদের তালিকায় ছাড়িয়ে গেছেন অস্ট্রেলিয়ার গ্রেট বোলার গ্লেন ম্যাকগ্রাকে।
 
কলম্বো টেস্টের প্রথম ইনিংসে ৩২ ওভার বোলিং করে ১১৬ রান দিয়ে ৫ উইকেট নেন হেরাথ। টেস্ট ক্যারিয়ারে এই নিয়ে ৩০তম বার ইনিংসে ৫ উইকেট নিলেন তিনি। ম্যাকগ্রা ১২৪ টেস্টের ক্যারিয়ারে ২৯ বার ৫ উইকেট নিয়েছিলেন। মাত্র ৮১ টেস্টেই ৩০ বারের মতো ইনিংসে ৫ কিংবা বেশি উইকেটের দেখা পেলেন হেরাথ।
 
অন্যদিকে টেস্টে উইকেটসংখ্যায় ওয়াকার এবং মার্শালকে পেছনে ফেলে হেরাথ ছুটছেন শীর্ষ দশের দিকে। ওয়াকার ৮৭ টেস্টে ৩৭৩ এবং মার্শাল ৮১ টেস্টে নিয়েছিলেন ৩৭৬ উইকেট। ৮১তম টেস্টে হেরাথের উইকেটসংখ্যা আপাতত ৩৭৮।ওয়াকার-ম্যাকগ্রাকে ছাড়িয়ে গেলেন হেরাথ
 
এর আগে মাত্র পঞ্চম স্পিনার হিসেবে হোম টেস্টে ২৫০ কিংবা ততোধিক উইকেট নেয়ার মাইলফলক স্পর্শ করেন হেরাথ। এর আগে মুত্তিয়া মুরালিধরন (৪৯৩), অনিল কুম্বলে (৩৫০), শেন ওয়ার্ন (৩১৯) এবং হরভজন সিং (২৬৫) এই চূড়ায় পৌঁছেন।
আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved