শিরোনাম
 সিদ্দিকুরকে চেন্নাই নেয়া হচ্ছে  ইতিহাস সংস্কৃতিকে তুলে ধরে উন্নত চলচ্চিত্র নির্মাণ করুন: প্রধানমন্ত্রী  সীতাকুণ্ডের ত্রিপুরা পাড়ার আরেক শিশুর মৃত্যু  সংবিধানিক অধিকারকে খাঁচায় বন্দি রেখেছে সরকার: রিজভী
প্রকাশ : ১৩ জুলাই ২০১৭, ২২:৪৯:৫৫

গাইবান্ধায় ত্রাণ বিতরণে নেই জনপ্রতিনিধিরা

গাইবান্ধা প্রতিনিধি
গাইবান্ধার বন্যাকবলিত এলাকার পানিবন্দি মানুষ খাদ্য ও বিশুদ্ধ পানি, পয়ঃনিষ্কাশন ব্যবস্থাসহ নানা সমস্যায় ভুগছেন। গবাদি পশু, হাঁস-মুরগি নিয়েও তাদের দুর্ভোগের শেষ নেই।

সরকারিভাবে যে ত্রাণ বিতরণ করা হচ্ছে, তা চাহিদার তুলনায় একেবারে নগণ্য। এজন্য স্থানীয় জনপ্রতিনিধিসহ এলাকার রাজনৈতিক ব্যক্তিদের ওপর চরম ক্ষোভ প্রকাশ করেছেন বানভাসি মানুষ।

তাদের অভিযোগ, এখনও পর্যন্ত রাজনৈতিক দল, নির্বাচিত জনপ্রতিনিধি বা এনজিওদের কেউ ত্রাণ বিতরণে এগিয়ে আসেননি। এতে তারা এলাকার জনপ্রতিনিধিদের ওপর চরম অসন্তুষ্ট।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সৈয়দ শামছুল আলম হীরু বলেন, সরকারি ত্রাণ তৎপরতার সঙ্গে আওয়ামী লীগ নেতাকর্মীরাও কাজ করছে। তবে শিগগিরই দলের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করা হবে বলে তিনি জানান।

জেলা বিএনপির সহসভাপতি আবদুল মান্নান মণ্ডল জানান, আমরা এখনও ত্রাণ তৎপরতা জন্য বন্যা উপদ্রুত এলাকায় যেতে পারিনি। তবে শিগগিরই কার্যক্রম শুরু করব।

অন্যদিকে, জাতীয় পার্টির জেলা সভাপতি ও প্রেসিডিয়াম সদস্য আবদুর রশিদ সরকার জানান, বৃহস্পতিবার তিনি ফুলছড়ির দুর্গত এলাকা পরিদর্শন করেন। ওই এলাকায় মানুষের এখন হাহাকার অবস্থা। সহসাই পার্টির পক্ষ থেকে ত্রাণ তৎপরতা চালানো হবে।

এদিকে গাইবান্ধায় বানভাসিদের জন্য মড়ার উপর খাঁড়ার ঘা হয়ে দেখা দিয়েছে নদী ভাঙন। সদর উপজেলার কামারজানি ইউনিয়নের গো-ঘাট, ফুলছড়ির কুচখালী, হারোডাঙ্গা, কাবিলপুর এলাকা অব্যাহত ভাঙনে বিপন্ন বিস্তীর্ণ জনপদ।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গাইবাল্পব্দার ফুলছড়ি, সাঘাটা, সুন্দরগঞ্জ ও গাইবান্ধা সদর উপজেলার ২৯টি ইউনিয়ন বন্যাকবলিত হয়ে পড়েছে। এসব এলাকায় স্থাপিত ২৪টি আশ্রয়কেন্দ্রে ৩ হাজার ৪৪৮ জন আশ্রয় নিয়েছেন।

তিনি বলেন, সরকারিভাবে এ পর্যন্ত ১৮ লাখ টাকা, ৩২৫ টন চাল এবং ৪ হাজার শুকনো খাবারের প্যাকেট পাওয়া গেছে। এগুলো বিতরণের কাজ চলছে।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved