শিরোনাম
 আদিলুরকে ফেরত পাঠাল মালয়েশিয়া   ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন  ভারতের নতুন রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ  আইনজীবী তালিকাভুক্তি পরীক্ষা শুক্রবার
প্রকাশ : ০৭ জুলাই ২০১৭, ১২:২৫:৩৯ | আপডেট : ০৭ জুলাই ২০১৭, ২০:০২:১৯

ধর্ষণের কথা স্বীকার করেছে ইভান: র‌্যাব

সমকাল প্রতিবেদক
রাজধানীর বনানীতে জন্মদিনের অনুষ্ঠানের কথা বলে বাসায় ডেকে নিয়ে এক টিভি অভিনেত্রীকে ধর্ষণের মামলার আসামি বাহাউদ্দিন ইভান প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার বিরুদ্ধে আনা অভিযোগ স্বীকার করে নিয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

শুক্রবার সকালে কারওয়ান বাজারে নিজেদের মিডিয়া সেন্টারে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান এক ব্রিফিংয়ে এ তথ্য জানান।

তিনি বলেন, মামলার এজাহারে যেসব অভিযোগ এসেছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সেসব বিষয়ে তিনি স্বীকারোক্তি দিয়েছে।

মুফতি মাহমুদ খান বলেন, বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম দেওভোগ এলাকায় খালার বাড়ি থেকে বাহাউদ্দিনকে গ্রেফতার করা হয়। গোয়েন্দা তথ্যে ভিত্তিতে র‍্যাব-১ ও র‌্যাব-১১ ওই অভিযান চালায়।

তিনি ব্রিফিংয়ে বলেন, গ্রেফতারের পর বাহাউদ্দিনকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ঘটনার বিষয়ে র‍্যাবের কাছে স্বীকারোক্তি দিয়েছে। তাকে বনানী থানায় হস্তান্তর করা হবে।

মুফতি মাহমুদ খান জানান, ধর্ষণের ঘটনার পর পুলিশ গত ৫ জুলাই তাকে গ্রেফতারে তার বাসায় অভিযান চালায়। তবে তখন সে বাসার ছাদে লুকিয়ে ছিল। এরপর সে এক পর্যায়ে কৌশলে খালার বাড়িতে নারায়ণগঞ্জ চলে যায়।

ইভান সর্ম্পকে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক জানান, ক্যামব্রিয়ান স্কুলে নবম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেন তিনি। পরে বনানীতে বাবার ইলেকট্রিকের ব্যবসায় যোগ দেন তিনি। ২০০৮ সাল বিয়ে করা ইভানের দুটি সন্তান রয়েছে।

গত মঙ্গলবার রাতে বনানীতে জন্মদিনের অনুষ্ঠানের কথা বলে ডেকে নিয়ে ধর্ষণ করা হয় বলে বুধবার সকালে বনানী থানায় করা এক মামলায় অভিযোগ করেন এক অভিনেত্রী।

মামলার পর বুধবার রাতেই ডাক্তারি পরীক্ষার জন্য ওই তরুণীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জের একটি বাসা থেকে ইভানকে গ্রেফতার করে র‌্যাব।

বুধবার বনানী থানার পরিদর্শক (তদন্ত) আবদুল মতিন সমকালকে জানান, বনানীর দুই নম্বর সড়কে 'ন্যাম ভিলেজ' ভবনের ৫/এ নম্বর ফ্ল্যাটে পরিবারের সঙ্গে থাকেন ইভান। তার বাবা বোরহান উদ্দিন বনানীর একটি মার্কেটের কয়েকটি দোকানের মালিক। ইভানের সঙ্গে অভিনেত্রী ওই তরুণীর ফেসবুকে পরিচয় এবং তাদের মধ্যে ঘনিষ্ঠতা গড়ে ওঠে।

তিনি জানান, মঙ্গলবার জন্মদিনের অনুষ্ঠানের কথা বলে তাকে ফ্ল্যাটে ডেকে নেয় ইভান। কিন্তু সেখানে গিয়ে তরুণী দেখেন, বাসায় তারা দুজন ছাড়া আর কেউ নেই। এ নিয়ে আপত্তি করলেও ইভান এটা-সেটা বলে কাটিয়ে দেয়। একপর্যায়ে রাত দেড়টার দিকে ওই বাসার একটি ঘরে তাকে ধর্ষণ করেন ইভান। এর পর রাত সাড়ে ৩টার দিকে তাকে বাসা থেকে বের করে দেয়।

বনানী থানা পুলিশ জানায়, ওই তরুণী একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের দীর্ঘ ধারাবাহিকে পার্শ্বচরিত্রে অভিনয় করেন। ইভান তার বাবার ব্যবসায় সহায়তা করেন।

এর আগে ২৮ মার্চ বনানীতে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে জন্মদিনের অনুষ্ঠানের কথা বলে ডেকে নিয়ে রেইনট্রি হোটেলে ধর্ষণের ঘটনা ঘটে। এ ঘটনায় গত ৬ মে বনানী থানায় ধর্ষণের অভিযোগে মামলা করেন ওই দুই তরুণী। মামলার আসামিরা হলেন—আপন জুয়েলার্সের অন্যতম মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদ, নাঈম আশরাফ, সাদমান সাকিফ এবং সাফাতের গাড়িচালক বিল্লাল ও দেহরক্ষী আবুল কালাম আজাদ।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved