শিরোনাম
 কাবুলে গাড়িবোমা হামলায় নিহত ২৪  ৪১৮ যাত্রী নিয়ে প্রথম হজ ফ্লাইট ঢাকা ছেড়েছে  ভারি বৃষ্টির সাথে পাহাড় ধসের শঙ্কা, সাগরে ৩ নম্বর সংকেত  জর্ডানে ইসরায়েলি দূতাবাসে গুলি, নিহত ২
প্রকাশ : ০৩ জুলাই ২০১৭, ২১:৫৪:৪২

ভ্রমণ টিকেট ছাড়াই চট্টগ্রামে ভারতের ভিসা

চট্টগ্রাম ব্যুরো
ভারতে ভ্রমণ ভিসার জন্য চট্টগ্রামে আবেদনকারীদেরকে আবেদনের সঙ্গে কোনো বাস বা বিমানের টিকেট যেমন জমা দিতে হবে না; তেমনি সাক্ষাৎকারের জন্য লাগবে না কোনো তারিখও। ভারত ভ্রমণে ভিসা প্রত্যাশীদের জন্য আবেদন প্রক্রিয়া আরও সহজ করেছে চট্টগ্রামস্থ ভারতীয় সহকারী হাই কমিশন। আগামী ৯ জুলাই থেকে নতুন এ নিয়ম চালু করা হচ্ছে।

সোমবার সহকারী হাই কমিশন থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

এতে বলা হয়, পরীক্ষামূলকভাবে ৯ জুলাই থেকে ভ্রমণ ভিসা প্রত্যাশীদের জন্য করা নতুন এ নিয়ম চালু হচ্ছে। প্রত্যাশীরা সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টার মধ্যে নির্ধারিত ভিসা সেন্টারে এসে আবেদন জমা দিতে পারবেন। আবেদনের সঙ্গে ভারতে যাবার জন্য বাস কিংবা বিমানের কোনো ধরনের টিকেট লাগবে না। তবে মেডিকেল, ব্যবসা, সম্মেলনসহ অন্যান্য ভিসার ৰেত্রে আগের নিয়ম বহাল থাকবে। এছাড়া বয়স্ক নাগরিক এবং মুক্তিযোদ্ধাদের জন্য আলাদা কাউন্টারে ভিসার আবেদন গ্রহণের আগের নিয়মও বহাল থাকবে। এই নিয়ম শুধুমাত্র চট্টগ্রামের জন্য। ভারত ও বাংলাদেশের জনগণের সঙ্গে যোগাযোগ বাড়াতে ভিসা প্রক্রিয়া সহজ করার এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved