শিরোনাম
 ওসমানীতে সাড়ে ৩ কেজি স্বর্ণ উদ্ধার  বরিশাল আদালতের ৬ পুলিশ প্রত্যাহার  হিমছড়িতে পাহাড়ধসে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু
প্রকাশ : ০২ জুলাই ২০১৭, ১৭:০৭:১৯ | আপডেট : ০২ জুলাই ২০১৭, ১৭:১০:৩৫

ইউটিউবে রেজা করিমের ‘পাখি’

সমকাল প্রতিবেদক
পেশায় সাংবাদিক রেজা করিমের দৈন্দদিন কাজ বড়ই কাঠখোট্টা। তবে এরই মাঝে নিয়মিত চালিয়ে যাচ্ছেন সঙ্গীতচর্চা। তার ভাষায়, ‘গান তার জীবনের অক্সিজেন’। ঈদে উপলক্ষে সম্প্রতি ইউটিউবে প্রকাশ পেয়েছে তার নতুন গান ‘পাখি’। ইউটিউবে প্রকাশ হওয়ার পর থেকেই বেশ আলোচিত গানটি। হিউজ স্টুডিও’র ব্যানারে প্রকাশিত ‘পাখি উড়ে-ঘুরে...ঘুরে-উড়ে...উড়িয়া-ঘুরিয়া বেড়ায়’-এ গানটির কথা ও সুর করেছেন শিল্পী নিজেই।

গানটিতে সংগীত আয়োজন করেছেন সংগীত পরিচালক বর্ণ চক্রবর্তী।এর আগে তার ‘নিকোটিন’, ‘স্বপ্নে আঁকি’ ‘জল রং ভালোবাসা’ ‘বিপ্লব’সহ বেশ কিছু গান শ্রোতা মহলে বেশ প্রশংসা পায়।

শিল্পী রেজা করিম বলেন, ‘গান আমার কাছে নিঃশ্বাস নেওয়ার মতো। পেশায় সাংবাদিক হলেও আমাকে বাঁচিয়ে রাখে গান। নিজের ভালো লাগার জায়গাটা শ্রোতাদের সঙ্গে ভাগাভাগি করতে বেছে বেছে কিছু গান প্রকাশ করি। শ্রোতাদের ভালো লাগলেই চেষ্টা সার্থক হবে।’

নতুন গানটি প্রসঙ্গে শিল্পী বলেন, ‘ইতিমধ্যে ভালো সাড়া পেয়েছি গানটি নিয়ে। সবাই বেশ প্রশংসা করছে। ভালো লাগছে ভীষণ।’

‘পাখি’ গানটির সংগীত আয়োজন প্রসঙ্গে বর্ণ চক্রবর্তী বলেন, লোক ধাঁচের গানটিতে ট্র্যাডিশনাল মিউজিক এর পাশাপাশি আধুনিকতার মিশ্রণ ঘটিয়েছি। আশা করছি শ্রোতামহলে বেশ সাড়া ফেলবে।

নিজের ভবিষ্যত পরিকল্পনার বিষয়ে শিল্পী-সাংবাদিক রেজা করিম বলেন, ‘সাংবাদিকতা আমার পেশা, গান আর নেশা। দিনভর সংবাদের পেছনে ছোটার পর একমাত্র গানই আমাকে প্রেরণা যোগায়। বিশেষ করে ‘নিকোটিন’ গানটি প্রচার হওয়ার পর, শ্রোতা ও বন্ধুমহলে প্রশংসা আমাদের প্রাণিত করেছিলো। সেই প্রেরণা নিয়েই আমি এই নামে একটি অ্যালবাম প্রকাশ করতে চাই।’

‘পাখি’ গানটির ইউটিউবে



মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved