শিরোনাম
 রাজধানী ও কুষ্টিয়ায় 'বন্দুকযুদ্ধে' নিহত ৪  'রাজধানীতে বন্দুকযুদ্ধে নিহতরা এএসপি মিজান হত্যায় জড়িত'
প্রকাশ : ২২ জুন ২০১৭, ১৫:৩০:৩৬

সারোগেসি পদ্ধতিতে সন্তান নিচ্ছেন কিম-ওয়েস্ট!

অনলাইন ডেস্ক
গর্ভ ভাড়া বা সারগেসি পদ্ধতির মাধ্যমে তৃতীয় সন্তানের অভিভাবক হবেন জনপ্রিয় হলিউড দম্পতি কিম কার্দাশিয়ান এবং তার র‍্যাপার স্বামী কেনি ওয়েস্ট।

সারোগেসির মাধ্যমে সন্তান পেতে এই দম্পতির মোট ১১৩, ৮৫০ ডলার খরচ করতে হবে বলে এবিপি আনন্দ এক প্রতিবেদনে জানিয়েছে।

২০১৩ সালে প্রথম এবং তার পর দ্বিতীয় সন্তানের জন্ম দেন কিম। তখন থেকেই দম্পতির তৃতীয় সন্তানের ব্যাপারে আগ্রহের কথা শোনা যাচ্ছিল।

কিন্তু তারপর জানা যায়, চিকিৎসকরা কিমকে জানিয়ে দিয়েছেন তিনি প্লাসেন্টা অ্যাকরিটা নামক সমস্যায় ভুগছেন। যার জেরে তিনি ফের মা হতে চাইলে, তার প্রাণনাশ পর্যন্ত হতে পারে।

সূত্রের বরাত দিয়ে এবিপি আনন্দ বলছে, এরপরই মেয়ে নর্থ এবং ছেলে সেইন্টের পর তৃতীয় সন্তানের জন্যে এক সংস্থার সঙ্গে যোগাযোগ করেন কিম ও তার স্বামী। জানা যায়, দশ মাসে মোট ৪৫ হাজার ডলার দেওয়া হবে এক নারীকে যিনি এই হলিউড দম্পতিকে গর্ভ ভাড়া দিতে রাজি হয়েছেন।

ওই নারীকে মাসিক কিস্তিতে সাড়ে চার হাজার ডলার করে দেওয়া হবে। এছাড়া অগ্রিম বাবদ যে সংস্থার মাধ্যমে পুরো কর্মকাণ্ডটি হবে, তাদের দেওয়া হবে ৬৮, ৮৫০ ডালর।

যে নারী গর্ভ ভাড়া দিতে রাজি হয়েছেন, তাকেও কিছু শর্তে সই করতে হয়েছে। যেমন, অন্তঃসত্ত্বা থাকাকালীন তিনি ধূমপান, মদ্যপান এবং মাদক নিতে পারবেন না। এছাড়া ডেলিভারির কাছাকাছি সপ্তাহে পৌঁছে গেলে কোনওরকম যৌন সম্পর্কে সেই নারী লিপ্ত হতে পারবেন না। এছাড়া ডিম্বানু প্রতিস্থাপনের তিন সপ্তাহের মধ্যেও কোনও রকম যৌন সম্পর্ক করতে পারবেন না নারী। এছাড়া কিছু প্রসাধনী ব্যবহার এবং খাওয়াদাওয়ার ওপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved