শিরোনাম
 সাত খুন মামলায় ১৫ জনের ফাঁসি বহাল, ১১ জনের যাবজ্জীবন কারাদণ্ড  প্রধান বিচারপতির সঙ্গে গওহর রিজভীর সাক্ষাৎ  বিবিএস ক্যাবলসের অস্বাভাবিক দর তদন্তে কমিটি  বন্যাদুর্গত এলাকায় কৃষি ও এসএমই ঋণ পুনঃতফসিলের সুযোগ
প্রকাশ : ১৯ জুন ২০১৭, ২১:৫৬:৩৩

কোম্পানীগঞ্জ থানার ওসির বিরুদ্ধে যুবককে নির্যাতনের অভিযোগ

সিলেট ব্যুরো
সিলেটের কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত (ওসি) আলতাফ হোসেনের বিরুদ্ধে থানায় আটকে রেখে এক যুবককে নির্যাতন ও মামলা দিয়ে ফাঁসানোর অভিযোগ উঠেছে। নির্যাতনের শিকার ওই যুবকের পরিবার ওসির প্রত্যাহার দাবি করেছে।

সোমবার সিলেট জেলা প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে নির্যাতনের এ অভিযোগ করেন কোম্পানীগঞ্জ থানার ঢোলাখাল গ্রামের মৃত আকমল হোসেনের ছেলে লুৎফুর রহমান। সংবাদ সম্মেলনে তিনি তার ছোট ভাই সাইদুর রহমানের বিরুদ্ধে দায়েরকৃত নারী নির্যাতন মামলা প্রত্যাহারের দাবি জানান।

লুৎফুর রহমান বলেন, 'গত ১০ জুন সিলেট থেকে বাড়ি ফেরার পথে কোম্পানীগঞ্জ সদরের সিএনজিচালিত অটোরিকশা স্ট্যান্ডে নামামাত্র একই গ্রামের এক তরুণী সাইদুরকে জাপটে ধরে এবং তার লোকজন দিয়ে আটকে রাখে। খবর পেয়ে সাইদুরকে ছাড়িয়ে আনার চেষ্টা করে ব্যর্থ হয়ে ঘটনাটি ওসি আলতাফ হোসেনকে জানানো হয়। পরে পুলিশ সাইদুরকে উদ্ধার করে ওই তরুণীসহ থানায় নিয়ে যায়। ওসি সম্পূর্ণ ঘটনা শোনেন এবং তাকে ছেড়ে দেওয়ার অঙ্গীকারও করেন। কিন্তু দুই ঘণ্টার মধ্যেই অজ্ঞাত কারণে ওসি আলতাফ পাল্টে যান। তিনি ওই মেয়েকে বিয়ে করার জন্য আমাদের ওপর চাপ সৃষ্টি করেন; সাইদুরকে চার দিন থানাহাজতে আটকে রেখে নির্যাতন করেন।'

তিনি জানান, বিয়ে দিতে ব্যর্থ হয়ে ১২ জুনের তারিখ দেখিয়ে ওই মেয়েকে বাদী বানিয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করান ওসি। মামলায় সাইদুরকে গ্রেফতার দেখিয়ে পরদিন আদালতে সোপর্দ করা হয়।

তবে অভিযোগ প্রসঙ্গে ওসি আলতাফ হোসেন বলেন, সাইদুরকে কোনো নির্যাতন করা হয়নি। সে গণধোলাই খেয়েছে। ওই মেয়ের সঙ্গে তার সম্পর্ক ছিল। বিয়ের প্রলোভন দেখিয়ে মেলামেশা করেছে। মেয়েটি তার বিরুদ্ধে এজাহার দেওয়ায় মামলা নেওয়া হয়।

ওসি বলেন, সাইদুরকে থানা থেকে ছাড়িয়ে নিতে ব্যর্থ হয়ে তারা অপপ্রচার করছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাইদুর রহমানের চাচা নুরুল হোসাইন, ফুফা বিলাল আহমদ, চাচাতো ভাই এখলাছুর রহমান, এলাকার গণ্যমান্য ব্যক্তি সফিক মিয়া, নুর ইসলাম ও সফাত উল্লাহ।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved