শিরোনাম
 সাত খুন মামলায় ১৫ জনের ফাঁসি বহাল, ১১ জনের যাবজ্জীবন কারাদণ্ড  প্রধান বিচারপতির সঙ্গে গওহর রিজভীর সাক্ষাৎ  বিবিএস ক্যাবলসের অস্বাভাবিক দর তদন্তে কমিটি  বন্যাদুর্গত এলাকায় কৃষি ও এসএমই ঋণ পুনঃতফসিলের সুযোগ
প্রকাশ : ১৯ জুন ২০১৭, ২১:২৯:০১

আ'লীগের শীর্ষ নেতাদের নির্দেশে বিএনপি মহাসচিবের ওপর হামলা: রিজভী

সমকাল প্রতিবেদক
আওয়ামী লীগের শীর্ষ নেতাদের নির্দেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলা চালানো হয়েছে বলে অভিযোগ করেছে দলটি। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, তারা মনে করেন, আওয়ামী লীগ ও সরকারের শীর্ষ ব্যক্তিদের নির্দেশে এই ন্যক্কারজনক হামলা চালানো হয়েছে।

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় মির্জা ফখরুলের গাড়িবহরে হামলার একদিন পর সোমবার  রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী এ অভিযোগ করেন।

রিজভী বলেন, যারা মহাদুর্যোগে নিপতিত অসহায় মানুষকে ফেলে নির্বিঘ্নে বিদেশ সফর করতে পারে, তারা সবকিছুই করতে পারে। ত্রাণসামগ্রী নিয়ে বিএনপির মহাসচিবসহ প্রতিনিধি দলের যাত্রাপথে আক্রমণ চালাতেও তারা দ্বিধা করেনি। এদিকে গাড়িবহরে হামলার প্রতিবাদে রোববার ঢাকা, নাটোরসহ বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিলে পুলিশ হামলা ও নেতাকর্মীদের গ্রেফতার করেছে বলে দাবি করে তিনি এর নিন্দা জানান।

রিজভী বলেন, অন্যায়ের বিরুদ্ধে বিএনপির নেতাকর্মীরা কর্মসূচি পালন করেছে; কিন্তু সরকার উত্তর দিয়েছে গ্রেফতার, অনাচার ও উৎপীড়নের মধ্য দিয়ে। অবিলম্বে গ্রেফতারকৃতদের মুক্তির দাবি জানান তিনি। এ ছাড়া রোববার মৌলভীবাজারের শ্রীমঙ্গল ও নেত্রকোনায় বিএনপির ইফতার মাহফিল আওয়ামী লীগ ও তাদের অঙ্গ-সংগঠনের ক্যাডাররা হামলা চালিয়ে পণ্ড করে দিয়েছে বলে অভিযোগ করেন তিনি।

রিজভী বলেন, 'রাষ্ট্রের সবচেয়ে শক্তিশালী ব্যক্তির প্রশ্রয়ে দেশে সন্ত্রাসীরা উৎসাহিত হচ্ছে। জনবিচ্ছিন্ন হওয়ার কারণে এক অজানা ভয়ে আওয়ামী লীগের মনস্তাত্তি্বক আবহাওয়া বদলে গেছে। পতনের আশঙ্কায় তারা গুণ্ডামিতে নেমে পড়েছে। আওয়ামী লীগ জনগণের ঘোর বিরোধী। দেশের মানুষের প্রতিই যেন তাদের প্রতিহিংসা।'

তিনি বলেন, আগামী নির্বাচন এই সরকারের অধীনে হলে কী শোচনীয় বিপর্যয় ঘটবে, তা সহজেই অনুমেয়। আগামী নির্বাচন হতে হবে নিরপেক্ষ সহায়ক সরকারের অধীনে। একতরফা নির্বাচন প্রতিহত করবে দেশবাসী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা সদস্য আবদুস সালাম, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স প্রমুখ।

মহিলা দলের মানববন্ধন : বিএনপি মহাসচিবের গাড়িবহরে হামলার প্রতিবাদে সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে মানববন্ধন হয়।

এতে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন গাড়িবহরে হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানান।

কর্মসূচিতে অংশ নেন মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, পিয়ারা মোস্তফা, আমিনা খাতুন, রোকেয়া বেগম তামান্না, শামসুন্নাহার ভূঁইয়া প্রমুখ।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved