শিরোনাম
 এক মাস কঠোর সংযমের পর এলো খুশির ঈদ  ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত  ঈদের জামাতে দেশের কল্যাণ কামনা
প্রকাশ : ১৯ জুন ২০১৭, ২১:০৯:১৬

ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে, দাবি করতে পারব না: কাদের

সমকাল প্রতিবেদক
ঈদযাত্রা নির্বিঘ্ন হবে—এ নিশ্চয়তা দিতে পারছেন না সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি দাবি করেন, মহাসড়ক সচল থাকলেও টানা বৃষ্টির কারণে জেলা সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে। এ কারণেই নির্বিঘ্ন ঈদযাত্রার নিশ্চিয়তা নেই।

সোমবার রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শন শেষে এসব কথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

প্রতিবছরই ঈদযাত্রায় পথে পথে দুর্ভোগে পড়েন ঘরমুখো কোটি মানুষ। সরকারি প্রতিবেদন অনুযায়ী, আগের বছরগুলোর তুলনায় মহাসড়কের উন্নতি হয়েছে। সড়ক-মহাসড়ক আগের তুলনায় কম ভাঙাচোরা। যেসব এলাকায় সড়ক ভাঙা ছিল, গত ক'দিনের বৃষ্টিতে অবস্থা আরও খারাপ হয়েছে। রোজার আগে থেকেই সংস্কার শুরু হলেও বৃষ্টিতে তা ভেসে যাচ্ছে বলে জানিয়েছেন সড়ক ও জনপথ অধিদফতরের (সওজ) কর্মকর্তারা।

একই কথা বলছেন সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, 'টানা ভারী বর্ষণের মধ্যেও রাস্তাঘাট, মহাসড়কগুলো সচল আছে এবং এগুলো স্মুথলি চলছে। কিন্তু জেলা সড়কগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে টানা বর্ষণে। যে কারণে এবারকার ঈদযাত্রা খুব ভালো হবে, খুব স্বস্তিদায়ক হবে, এটা আমি দাবি করতে পারব না।'

প্রতি ঈদের আগে ঘরমুখো যাত্রীর চাপে মহাসড়কে কিলোমিটারের পর কিলোমিটার দীর্ঘ যানজট সৃষ্টি হয়। ঘণ্টার পর ঘণ্টা আটকে থাকতে হয় যাত্রীদের। এবারের ঈদেও একই আশঙ্কা রয়েছে। ওবায়দুল কাদের জানান, প্রকৃতি বৈরি হলেও ঈদযাত্রা নির্বিঘ্ন করতে কাজ চলছে।

তিনি বলেন, 'ঈদযাত্রা স্বস্তিদায়ক করার জন্য যথাসাধ্য চেষ্টা করা হচ্ছে। বৃষ্টি যদি অব্যাহত থাকে, তাহলে খুব কঠিন হবে—এ চ্যালেঞ্জ মোকাবেলা করা। তারপরও ঘরমুখো যাত্রীদের ভোগান্তি কমানোর জন্য আমাদের চেষ্টা থাকবে।'

মহাসড়ক ঠিক রাখতে সওজ'র সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে বলে জানান মন্ত্রী।

গত রোববার চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলা হয়। এ ঘটনার আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদকে দায়ী করেছে বিএনপি। তবে হাছান মাহমুদ এ অভিযোগ অস্বীকার করেছেন। গত রোববার ওবায়দুল কাদের বলেছিলেন, মির্জা ফখরুলের ওপর হামলা 'খুব অন্যায়' হয়েছে। সোমবার তিনি দাবি করেন, 'এ হামলায় সরকারের হাত নেই। তিনি বলেন, 'বিএনপি এমনিতেই সবসময় সরকারের বিরুদ্ধে ইস্যু খুঁজে। আমরা কেন ফের তাদের গাড়িবহরে হামলা করে নতুন করে ইস্যু তৈরি করে দেব?'

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, 'বিএনপি নেতাদের গাড়িবহরে হামলার পেছনে কোন মতলবি মহলের হাত রয়েছে কীনা তা খতিয়ে দেখা হচ্ছে। নিশ্চিত পরাজয় হবে জেনে আগামী নির্বাচন থেকে সরে যাবার ফন্দি খুঁজছে বিএনপি।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved