শিরোনাম
 সাত খুন মামলায় ১৫ জনের ফাঁসি বহাল, ১১ জনের যাবজ্জীবন কারাদণ্ড  প্রধান বিচারপতির সঙ্গে গওহর রিজভীর সাক্ষাৎ  বিবিএস ক্যাবলসের অস্বাভাবিক দর তদন্তে কমিটি  বন্যাদুর্গত এলাকায় কৃষি ও এসএমই ঋণ পুনঃতফসিলের সুযোগ
প্রকাশ : ১৮ জুন ২০১৭, ২২:০৯:১২ | আপডেট : ১৮ জুন ২০১৭, ২২:২৪:২৫

রেকর্ড গড়েই শেষ করলেন হাসান আলি

অনলাইন ডেস্ক
হাসান আলি যে চ্যাম্পিয়ন্স ট্রফির এবারের আসরের সর্বোচ্চ উইকেটশিকারি হতে যাচ্ছেন সেটি অনুমিতই ছিল। এই পাকিস্তানি পেসারকে কেউ টপকাতে পারেনি। রোববার লন্ডনের ওভালে ফাইনালে ভারতের বিপক্ষে ৩ উইকেট নিয়ে শুধু সর্বোচ্চ উইকেটশিকারিই হননি; সেইসঙ্গে দারুণ এক রেকর্ড গড়েছেন হাসান। চ্যাম্পিয়ন্স ট্রফির এক আসরে সর্বোচ্চ উইকেট নেয়ার রেকর্ড গড়েন এই পাকিস্তানি পেসার।

চ্যাম্পিয়ন্স ট্রফির এক আসরে সর্বোচ্চ ১৩ উইকেট নেয়ার রেকর্ড ওয়েস্ট ইন্ডিজের পেসার জেরোমি টেলরের দখলে ছিল। ২০০৬ সালের আসরে ৭ ম্যাচে ১৩ উইকেট নেন এই ক্যারিবিয়ান পেসার। এবারের আসরে ৫ ম্যাচে ১৩ উইকেট নিয়ে টেলরকে ছাড়িয়ে যান হাসান। টেলরের তুলনায় কম ম্যাচে ১৩ উইকেট নেয়ায় এক আসরে সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় চূড়াতেই রয়েছেন ফাইনালে ১৯ রানে ৩ উইকেট নেয়া হাসান।

চ্যাম্পিয়ন্স ট্রফির এবারের আসরে সবচেয়ে ধারাবাহিক বোলারের নাম হাসান আলি। ৫ ম্যাচে ৪৪.৩ ওভার বোলিং করে ১৯১ রান দিয়ে ১০ সর্বোচ্চ ১৩ উইকেট নিয়েছেন এই পাকিস্তানি পেসার। ওভারপ্রতি ৪.২৯ রান দিয়ে ১৪.৬৯ গড়ে উইকেটগুলো নেন হাসান।

জস হ্যাজলউড ৯ এবং লিয়াম প্লাঙ্কেট ও জুনায়েদ খান ৮ উইকেট নিয়ে শীর্ষ চারে রয়েছেন। আদিল রশিদ ও ভুবনেশ্বর কুমার নেন সমান সাতটি করে উইকেট।

চ্যাম্পিয়ন্স ট্রফির এক আসরে ১২টি করে উইকেট নিয়েছেন রবীন্দ্র জাদেজা ও পারভেজ মাহরুফ। ১১টি করে উইকেট নিয়েছেন মিচেল ম্যাকক্লেনঘান, জেমস অ্যান্ডারসন, লাসিথ মালিঙ্গা ও ওয়াইন পারনেল। রোববার এদেরকে ছাড়িয়ে চূড়ায় উঠলেন হাসান।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved