শিরোনাম
 এক মাস কঠোর সংযমের পর এলো খুশির ঈদ  ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত  ঈদের জামাতে দেশের কল্যাণ কামনা
প্রকাশ : ১২ জুন ২০১৭, ১৭:৫৫:৫৯

পানিতে নেমে চট্টগ্রামবাসীর দুর্ভোগ দেখলেন মেয়র

চট্টগ্রাম ব্যুরো
প্রবল বর্ষণ ও অতি জোয়ারে চট্টগ্রাম নগরীর জলাবদ্ধতা তৈরি হওয়ায় জনদুর্ভোগ দেখা দিয়েছে।

জলাবদ্ধতায় সৃষ্ট নাগরিক দুর্ভোগ সরেজমিনে দেখার জন্য সোমবার সকালে হালিশহর বড় পোল এলাকাসহ জলাবদ্ধ কয়েকটি এলাকায় ছুটে যান চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন। তিনি জলমগ্ন মানুষের সঙ্গে সরাসরি কথা বলেন এবং তাদের মতামত জেনে দুঃখ প্রকাশ করেন।

মেয়র বলেন, উত্তরাধিকার সূত্রে সৃষ্ট জলাবদ্ধতা এবং প্রাকৃতিক ও জলবায়ু প্রভাবে সৃষ্ট জলাবদ্ধতা স্থায়ীভাবে নিরসনের লক্ষ্যে পানি উন্নয়ন বোর্ড ও পাওয়ার চায়নার মাধ্যমে পৃথক পৃথক পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে। এছাড়াও বিশ্ব ব্যাংকের সহযোগিতায় চট্টগ্রাম ওয়াসা ও চট্টগ্রাম সিটি করপোরেশন মাস্টার ড্রেনেজ ও সুয়ারেজ সিস্টেম চালু করতে যাচ্ছে।

তিনি জানান, এ সকল পরিকল্পনার মাধ্যমে কর্ণফুলী নদী থেকে নগরীর মধ্য দিয়ে প্রবাহিত সকল খাল খনন, খালের দুই পাড়ে রাস্তা ও দৃষ্টি নন্দন সবুজায়ন এবং খালের প্রবেশ মুখে পাম্প হাউজ সহ স্ল্যুইচ গেইট নির্মাণ পরিকল্পনা বাস্তবায়ন করা হবে।

এ প্রসঙ্গে মেয়র আরও বলেন, সম্প্রতি বন্দর কর্তৃপক্ষ, পানি উন্নয়ন বোর্ড ও চসিকের যৌথ সভায় মহেশখালের ওপর নির্মিত অস্থায়ী বাঁধটি অপসারণ করার সিদ্ধান্ত গৃহিত হয়। সিদ্ধান্তের আলোকে বন্দর কর্তৃপক্ষ যথা সময়ে বাঁধ অপসারণের ব্যবস্থা গ্রহণ করবেন বলে মেয়র আশা করেন।

এ সকল পরিকল্পনা বাস্তবায়িত হলে নগরবাসীর দুর্ভোগ লাঘব হবে বলে মেয়র আশাবাদ ব্যক্ত করেন।এ সময় স্থানীয় কাউন্সিলর এইচ এম সোহেল শৈবাল দাশ সুমনসহ চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রকৌশলী, ঊর্ধ্বতন কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved