শিরোনাম
 আদিলুরকে ফেরত পাঠাল মালয়েশিয়া   ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন  ভারতের নতুন রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ  আইনজীবী তালিকাভুক্তি পরীক্ষা শুক্রবার
প্রকাশ : ২৬ মে ২০১৭, ১২:০৪:৫৬ | আপডেট : ২৬ মে ২০১৭, ১২:০৬:২১

পুলিশের হাতে বিক্রমের গাড়ির চূড়ান্ত ফরেনসিক রিপোর্ট

অনলাইন ডেস্ক
দুর্ঘটনার সময় বিক্রম চট্টোপাধ্যায়ের গাড়ির গতিবেগ ঘন্টায় ৯৫ থেকে ১০৫ কিলোমিটার ছিল। তদন্তকারীদের অনুমানই সত্য প্রমাণিত হল ফরেনসিক রিপোর্টে।

সংবাদপত্র ‘দ্য টেলিগ্রাফ’ বলছে, গত মঙ্গলবারই ফরেনসিক সায়েন্স ল্যাবরেটরির রিপোর্ট কলকাতা পুলিশের সদর দফতরে পৌঁছেছে। সেই রিপোর্টেই গাড়ির গতিবেগ সংক্রান্ত তথ্য রয়েছে।

সেই সঙ্গে দুর্ঘটনার আগে ও পরে গাড়িটির কী অবস্থা ছিল, গাড়ির ভিতরের সম্ভাব্য অবস্থার কিছু গুরুত্বপূর্ণ তথ্যপ্রমাণ মিলেছে ফরেনসিক পরীক্ষায়।

এবেলার প্রতিবেদনে বলা হয়, বিক্রম নিজে অবশ্য দাবি করেছিলেন তার গাড়ি ১২০ কিলোমিটার বেগে চলছিল এবং তিনি মদ্যপান করেছিলেন বলে যে খবর প্রকাশিত হয়েছিল, তা সত্য নয়।

এই ফরেনসিক রিপোর্টের সঙ্গে গাড়ির ভিতরের ক্র্যাশ ডেটা রিট্রিভাল (সিডিআর) এর রিপোর্ট খতিয়ে দেখা হবে।

সিডিআর-এ গাড়ির গতি, ব্রেক পেডাল চাপা হয়েছিল কিনা, ব্রেকে পা দেওয়ার পরে কতক্ষণে গাড়িটি থেমেছিল— এই সব তথ্য রেকর্ড করা থাকে। এই ফরেনসিক রিপোর্ট এবার কোর্টে পেশ করা হবে বলেই পুলিশ জানিয়েছে।

তবে সেই রাতে বিক্রম কতটা মদ্যপান করেছিলেন, তিনি গাড়ি চালানোর মতো অবস্থায় ছিলেন কিনা— তার রিপোর্ট এখনও পুলিশের হাতে আসেনি।

অবশ্য দুর্ঘটনার দিন রাতের একটি পার্টিতে বিক্রমের হাতে রঙিন পানিয়ের গ্লাস ভিডিও ফুটেজে দেখা গেছে। কয়েকজন প্রত্যক্ষদর্শীও জানান, সেই রাতে বিক্রম মদ্যপান করেছিলেন। পরে পুলিশি জেরায় অভিনেতা নিজেও স্বীকার করেন যে, তিনি ‘সামান্য’ মদ্যপান করেছিলেন।

বিক্রম চট্টোপাধ্যায়ের গাড়ি দুর্ঘটনার প্রায় ৯ দিন পরে তার রক্তের নমুনা সংগ্রহ করা হয়। সেই রক্ত পরীক্ষার রিপোর্ট এখনও পুলিশের কাছে আসেনি। তবে সেই পরীক্ষায় বিক্রমের মদ্যপানের প্রমাণ মেলার সম্ভাবনা কম বলেই মনে করেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved