শিরোনাম
 যুক্তরাজ্যে কনসার্টে বিস্ফোরণে নিহত ১৯, আহত ৫০  ঘুষ ছাড়া কাজই হয় না পল্লী বিদ্যুতে  ওসি ফরমানসহ তিন কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থার সুপারিশ
প্রিন্ট সংস্করণ, প্রকাশ : ২০ মে ২০১৭, ০১:০১:২১

অ্যাসাঞ্জের বিরুদ্ধে তদন্ত বন্ধ করতে যাচ্ছে সুইডেন

সমকাল ডেস্ক
উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে চলমান তদন্ত প্রত্যাহার করতে যাচ্ছে সুইডেন। দেশটির ডিরেক্টর অব পাবলিক প্রসিকিউটর এই তদন্ত বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছেন। সম্প্র্রতি অ্যাসাঞ্জের বিরুদ্ধে আটকাদেশ প্রত্যাহারের জন্য সুইডিশ আদালতে আবেদন করেন তার আইনজীবী। সেই সঙ্গে যুক্তরাষ্ট্রে হস্তান্তর বাঁচিয়ে নিরাপদে ইকুয়েডরে যাওয়ার অনুমতি চেয়ে আবেদন করা হয়। এর পরই তদন্ত বন্ধের খবর পাওয়া গেল। ২০১০ সালে বিশ্বের বিভিন্ন দেশে অবস্থিত মার্কিন দূতাবাসগুলোর গোপন তারবার্তা প্রকাশ করে বিশ্বজুড়ে হৈচৈ ফেলে দেন ৪৫ বছর বয়সী অ্যাসাঞ্জ। তখন থেকেই মার্কিন কর্তৃপক্ষ তার ও উইকিলিকসের বিরুদ্ধে তদন্ত চালিয়ে যাচ্ছে। এ সময় অ্যাসাঞ্জের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনে সুইডিশ সরকার। এ অভিযোগ মাথায় নিয়ে ২০১২ সালে অ্যাসাঞ্জ আশ্রয় নেন লন্ডনের ইকুয়েডর দূতাবাসে। নিজের বিরুদ্ধে আনা ধর্ষণের অভিযোগও অস্বীকার করেছেন তিনি। খবর :বিবিসি, এএফপি।

অ্যাসাঞ্জের আশঙ্কা, সুইডেনে আত্মসমর্পণ করলে তাকে যুক্তরাষ্ট্রের কাছে হস্তান্তর করা হতে পারে। আর সেখানে তাকে গোপন সামরিক ও কূটনৈতিক দলিল ফাঁসের দায়ে বিচারের মুখোমুখি হতে হবে। অ্যাসাঞ্জকে গ্রেফতার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অগ্রাধিকার তালিকায় রয়েছে বলে জানানো হয়েছে।
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved