শিরোনাম
 খালেদার বিরুদ্ধে কয়লাখনি দুর্নীতি মামলা চলবে  সরিয়ে ফেলা ভাস্কর্য পুনঃস্থাপন অ্যানেক্স ভবনের সামনে  শিরোপা দিয়ে এনরিকেকে বিদায় বার্সার  চেলসিকে হারিয়ে এফএ কাপ আর্সেনালের
প্রিন্ট সংস্করণ, প্রকাশ : ২০ মে ২০১৭, ০০:২৬:০৬

রূপগঞ্জের কঠিন পরীক্ষা

ক্রীড়া প্রতিবেদক
সুপার লীগের চার দল এরই মধ্যে নিশ্চিত হয়ে গেছে। পয়েন্ট টেবিলে সবার ওপরে থাকা গাজী গ্রুপ আরও দুই রাউন্ড আগেই সুপার লীগে পেঁৗছে গেছে। তাদের পর আবাহনী, প্রাইম দোলেশ্বর ও প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবও সুপার লীগের টিকিট পেয়ে গেছে। বাকি দুটি স্থানের জন্য তিন দলের মধ্যে লড়াই চলছে। আজ থেকে শুরু হওয়া প্রথম পর্বের শেষ রাউন্ডে নির্ধারিত হবে শেখ জামাল, মোহামেডান ও লিজেন্ডস অব রূপগঞ্জের মধ্যে কারা যাচ্ছে সুপার লীগে। ফতুল্লায় আজ রূপগঞ্জের প্রতিপক্ষ অবনমনের শঙ্কায় থাকা পারটেক্স। আগামীকাল মহাগুরুত্বপূর্ণ ম্যাচে মোহামেডান মুখোমুখি হবে শেখ জামালের।
শেষ দুটি জায়গার জন্য লড়াই থাকা তিন দলের মধ্যে পয়েন্ট এগিয়ে আছে মোহামেডান ও শেখ জামাল। দশ ম্যাচে উভয় দলের পয়েন্ট ১২। তাদের চেয়ে ২ পয়েন্ট পেছনে আছে রূপগঞ্জ। তাই আজ তাদের পারটেক্সের বিপক্ষে শুধু জিতলেই হবে না, নেট রান রেটও অনেক বাড়িয়ে নিতে হবে। আজ রূপগঞ্জ জিতলে মোহামেডান ও শেখ জামালের সমান ১২ পয়েন্ট হয়ে যাবে তাদের। এরপর মোহামেডান-শেখ জামাল ম্যাচের ফলের অপেক্ষায় থাকতে হবে তাদের। মোহামেডান-শেখ জামাল লড়াইয়ে যে জিতবে সে চলে যাবে সুপার লীগে। আর যে হারবে তার পয়েন্ট রূপগঞ্জের সমান হয়ে যাবে। তখন দুই দলের মধ্যে নেট রান রেটে নির্ধারিত হবে কে যাবে সুপার লীগে। অবশ্য রূপগঞ্জ যদি আজ পারটেক্সের বিপক্ষে হেরে যায় তখন এক ম্যাচ হাতে রেখেই সুপার লীগে চলে যাবে মোহামেডান ও শেখ জামাল।
অবস্থাদৃষ্টে বোঝা যাচ্ছে, রান রেটই মুখ্য হয়ে উঠবে। নেট রান রেটে তিন দলের মধ্যে এগিয়ে আছে শেখ জামাল (+০.০৪১)। তাদের পেছনে আছে মোহামেডান (-০.১২৭)। আর নেট রান রেটে তিন দলের মধ্যে সবচেয়ে বেকায়দাজনক অবস্থানে রূপগঞ্জ (-০.২৩০)। তাই যদি শেখ জামাল আগামীকাল হারেও রূপগঞ্জের খুব একটা লাভ হবে না। আজ পারটেক্স বিরাট ব্যবধানে হারানোর পর মোহামেডানের বড় হারের কামনায় বসে থাকতে হবে রূপগঞ্জকে।
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved